• ঢাকা
  • শনিবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গণআন্দোলনেই দুর্নীতিবাজ সরকারের বিদায় ঘন্টা বাজবে- গণফোরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪৮ পিএম
গণআন্দোলনেই দুর্নীতিবাজ সরকারের বিদায় ঘন্টা বাজবে
সভায় সভাপতিত্ব করেন গণফোরাম সা. সম্পাদক সিনিয়র অ্যাড. সুব্রত চৌধুরী

ডেস্ক রিপোর্টার : দেশের চলমান সংকট উত্তরণে ও জাতীয় রাজনীতিতে ইতিবাচক ভূমিকা রাখা এবং গণফোরামকে তৃণমূলে সুসংগঠিত করার লক্ষ্যে শনিবার (১৫ জুলাই) বিকাল ৪ টায় গণফোরাম কেন্দ্রীয় কার্যালয় এ যৌথ সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

সভাপতির বক্তব্যে সুব্রত চৌধুরী বলেন- যুগপৎ ধারায় বৃহত্তর গণআন্দোলনের ১ দফা বাংলাদেশের জনগণের ভোটাধিকার হরণকারী বর্তমান ফ্যাসিবাদী, কর্তৃত্ববাদী অবৈধ সরকারের পদত্যাগ ও বিদ্যমান অবৈধ সংসদের বিলুপ্তি; নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন ও নির্বাচন কমিশন পুনঃর্গঠন করে তার অধীনে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা; বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীর মুক্তি, মিথ্যা-গায়েবী মামলা প্রত্যাহার, ফরমায়েসী সাজা বাতিল এবং সংবিধান ও রাষ্ট্রব্যবস্থার গণতান্ত্রিক সংস্কারের মাধ্যমে জনগণের অর্থনৈতিক মুক্তি, ভোটাধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার ১ দফা দাবিতে রাজপথে সক্রিয় বিরোধী রাজনৈতিক জোট ও দলসমূহ যুগপৎ ধারায় ঐক্যবদ্ধ বৃহত্তর গণআন্দোলন গড়ে তুলতে বিএনপি সহ ৩৬ দল মিলে যে কর্মসূচি ঘোষণা করেছে তা বাস্তবায়নে গণফোরাম সর্বদা রাজপথে সক্রিয় থাকবে।

তিনি আরও বলেন- শেখ হাসিনা সরকারের অধীনে কোন নির্বাচনে যাবো না এমনকি বাংলাদেশে এই সরকারের অধীনে কোন নির্বাচন হতে দেওয়া হবে না। ২০১৪ ও ২০১৮ সনে যে দুইটা অগ্রহণযোগ্য নির্বাচন হয়েছে তা সারাবিশ্বের কাছে বাংলাদেশের মান-মর্যাদা ও আত্মসম্মান ভুলুন্ঠিত করেছে সেই কারণে আপনারা দেখবেন যে এই সরকারের অপকর্মের করণে বিদেশী শক্তিগুলো বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করার সুযোগ পাচ্ছে। বাংলাদেশি হিসেবে এটা আমাদের জন্য অসম্মানজনক ও লজ্জার বিষয়। আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ব্যতীত তাদের সাথে কোন সংলাপ হবে না কারণ এই সরকার মানুষের সাথে প্রতারণা করেছে প্রবঞ্চনা করেছে। সর্বশেষ ১০ মাসে জনগণের ভোটাধিকার পুনরুদ্ধারের যে আন্দোলন হয়েছে তা অসাধারণ এটা আমাদের রাজনৈতিক আন্দোলনে একটি নতুন প্রেক্ষাপট সৃষ্টি করেছে। কোন ধরণের সহিংসতা ছাড়া, হরতাল-অবরোধ না দিয়ে জনগণ বিশেষ করে তরুণ সম্পৃক্ত করে, বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সম্পৃক্ততায় রাজপথ কাঁপানো আন্দোলনের পদধ্বনী শোনা যাচ্ছে আমরা মনে করি এই যুগপৎ ধারার গণআন্দোলনেই দুর্নীতিবাজ সরকারের বিদায় ঘন্টা বাজবে।

আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি- অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ঢাকা জেলা গণফোরামের সভাপতি আব্দুল হামিদ মিয়া, ঢাকা মহানগর দক্ষিণের- সভাপতি হাবিবুর রহমান বুলু, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন সুমন, সদস্য এস.এম. অয়ন প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image