• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপিকে আলোচনার চিঠি পাঠিয়ে ইসি নাটক করছে : ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৭ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:২৭ পিএম
বিএনপিকে আলোচনার চিঠি পাঠিয়ে ইসি নাটক করছে
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ডেস্ক রিপোর্টার : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপিকে আলোচনার চিঠি পাঠিয়ে সরকার ও ইসি নাটক করছে। তিনি বলেন, চিঠি পাঠিয়ে প্রতারণা করে জনগণকে ভুল বোঝানোর চক্রান্ত করে লাভ হবে না।

সোমবার (২৭ মার্চ) বিকেলে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

নির্বাচনের বিষয়ে ফখরুল বলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের বিষয় কথা হতে পারে, অন্য কোনো বিষয়ে বিএনপি কথা বলবে না। শুধুমাত্র তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন নিয়েই শুধু কথা হবে, অন্য কোনো বিষয়ে কথা হবে না।

স্বাধীনতাযুদ্ধে যাদের কোনো অবদান নেই সেই আওয়ামী লীগ ৭২ সালে যেমন লুট করেছে, ঠিক আজকেও একই অবস্থা তৈরি করেছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, পাক হানাদার বাহিনীর মতো দেশের জনগণের ওপর রক্তশোষণ করে নির্যাতিত-নিপীড়িত করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

দেশকে মধ্যযুগীয় বর্বর অবস্থার মধ্যে নিয়ে গেছে আওয়ামী লীগ জানিয়ে ফখরুল বলেন, দেশে এখন অর্থনীতি নেই, ‘অনর্থনীতি’ তৈরি হয়েছে। ক্ষমতাসীনরা অর্থনীতিকে শেষ করে দিয়েছে। দেশের নয়, ক্ষমতাসীনদের প্রবৃদ্ধি হয়েছে।

আওয়ামী লীগ প্রতারণা করে টিকে আছে মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ নয়, সরকারের লোভ, দুর্নীতি আর অনিয়মের কারণে জিনিসপত্রের দাম বাড়ছে। উন্নয়ন চোখে দেখার চাইতে জনগণের পেটের উন্নয়ন দেখতে হবে।

র‍্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞার বিষয়ে ফখরুল বলেন, নিষেধাজ্ঞা প্রাপ্ত র‌্যাব কর্মকর্তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো তাদের পুরস্কৃত করছে ক্ষসতাসীনরা। এমনকি হোম মিনিস্টার করারও চিন্তা করা হচ্ছে।

এজন্য দেশ ও জাতিকে রক্ষা করতে সবাই ঐক্যবদ্ধ হতে হবে। এমনকি বিএনপিকেও ত্যাগ স্বীকার করতে হবে বলে জানান বিএনপি মহাসচিব।

একই অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের দল নয়, বিএনপি মুক্তিযোদ্ধার দল। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধকে বিকিয়ে খেয়েছে।

বর্তমান সরকারের হাত থেকে দেশের মানুষকে বাঁচাতে আরেকটি মুক্তিযুদ্ধ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, সরকারকে হটানোর বিকল্প নাই। আওয়ামী লীগকে সরাতে পারলে বাজার পরিস্থিতিসহ দেশের সবকিছুর পরিবর্তন ঘটবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image