• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়মনসিংহ ১০ তলা মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০১ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৩৬ পিএম
ময়মনসিংহ ১০ তলা
মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন 

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : বৃহত্তর ময়মনসিংহের ঐতিহ্যবাহী ও প্রাচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান নগরীর চরপাড়া জামিয়া ইসলামিয়ায় ১০ হাজার ৪০০ স্কয়ার ফুট বিশিষ্ট  আধুনিক ১০ তলা মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। প্রায় ত্রিশ কোটি টাকা ব্যয়ে এই  মসজিদটি নির্মিত হলে প্রতি তলায় এক হাজার পাঁচ শত জন হিসেবে ১০ তলায় মোট ১৫ হাজার মুসল্লী একসাথে নামাজ আদায় করতে পারবেন।

কওমির সর্বোচ্চ দ্বীনি এই মাদ্রাসাটি ১৯৪২ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে এক হাজার দুই শত শিক্ষার্থী অধ্যয়ন করছেন। ৬০ শিক্ষক ও কর্মচারী নিরবচ্ছিন্ন  সুষ্ঠু শিক্ষাদানে নিয়োজিত রয়েছেন। প্রায় একশত এতিম এবং অসহায় নিঃস্ব তিন শতাধিকসহ প্রায় পাঁচ শত শিক্ষার্থীকে প্রতিদিন মাদ্রাসার লিল্লাহ বোর্ডিং এ থাকা খাওয়ার সুব্যবস্থা করছে মাদ্রাসা কর্তৃপক্ষ। 

শনিবার (৩০ সেপ্টেম্বর) ১৪ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরী বাদ আসর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১০ তলা মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করেন

 জামিয়া ইসলামিয়ার কার্যকরী পরিষদ সভাপতি, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (কওমি মাদরাসা শিক্ষা বোর্ড) সভাপতি ও আল-হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ এর চেয়ারম্যান মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান দা.বা.।

এসময় উপস্থিত ছিলেন  জামিয়ার কার্যকরী পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ জালাল উদ্দীন খান, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আবদুল হালিম সরদার, মোঃ  হায়দার আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ মাসুদুল হক, কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোঃ মোস্তাফিজুর রহমান, জামিয়া ইসলামিয়ার মোহতামিম মাওলানা আনওয়ারুল হক, জামিয়া মাহমুদিয়া চরখরিচা'র মোহতামিম মাওলানা মাসরুর হাসান, জামিয়াতুছ ছুন্নাহ মোজাহিরুল উলুম শিকারী কান্দার  মোহতামিম মাওলানা আশরাফ আলী, জামিয়া ফারুকীয়ার মোহতামিম মাওলানা কাছিদুর রহমান, তোহফাতুল জান্নাত মহিলা মাদ্রাসার মোহতামিম মাওলানা আমিনুল হক, হাফিজ উদ্দিন একাডেমির পরিচালক মাওলানা  হাফিজ উদ্দিন, কমিটির সদস্য মুফতি মোঃ নজরুল ইসলাম, মোঃ দুলাল উদ্দিন দুলাল, রহমত উল্লাহ সেলিম, রফিকুল হক, জামিয়ার  শিক্ষা সচিব মাওলানা মোঃ আবদুল কাইয়ূম, জামিয়ার শিক্ষক প্রতিনিধি  মাওলানা রমিজুল ইসলাম ও জামিয়ার অন্যান্য শিক্ষকমন্ডলী, আব্দুল মান্নান, মোঃ দেলোয়ার হোসেন, আসলাম হোসেন, ডাঃ মোহাম্মদ আলী সিদ্দিকীসহ নগরীর বিভিন্ন মসজিদের ইমামগণ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মুসল্লীগণ এবং জামিয়াসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ। 


বিভাগীয় শহর ময়মনসিংহে এই প্রথম ১০ তলা বিশিষ্ট আধুনিক স্থাপত্যশৈলীর কারুকার্য বিশিষ্ট দৃষ্টিনন্দিত মসজিদের নির্মাণ কাজে অংশগ্রহণ করে সদকায়ে জারিয়ায় শরীক হওয়ার জন্য ধর্মপ্রাণ মুসল্লীগণের প্রতি আহবান জানিয়েছেন জামিয়ার পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image