• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাজধানীতে স্বস্তির বৃষ্টি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩৮ পিএম
রাজধানীতে
স্বস্তির বৃষ্টি

নিউজ ডেস্ক : গত দুই দিন বাতাস থাকলেও রাজধানীতে গরমের ভাব যেন কাটছিলই না । অবশেষে স্বস্তির বৃষ্টিতে ভিজলো ঢাকা ।   রাজধানীর বিভিন্ন জায়গায় বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ঝুম বৃষ্টি হয় ।   যদিও বৃষ্টির পরিমাণ খুব বেশি নয়, তবুও নগরবাসীর ভেতরে ফিরেছে স্বস্তি । কয়েকদিন ধরেই রাজধানীসহ প্রায় সারাদেশে বইছে তাপপ্রবাহ । কোথাও কোথাও মাত্রাতিরিক্ত আকার ধারণ করেছে । গরমে যখন দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন, ঠিক তখনই নামলো বৃষ্টি ।  

বৃষ্টিতে অপেক্ষারত এক পথচারীর সঙ্গে তিনি বলেন, গত কয়েকদিন প্রচণ্ড গরম ছিল । আজকের এ বৃষ্টিতে কিছুটা স্বস্তি পাওয়া যাবে । আবহাওয়া ঠান্ডা হয়ে আসছে । মাঝে মাঝে বৃষ্টির দরকার আছে ।  

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় রয়েছে । তবে ঢাকা, বরিশাল ও চট্টগ্রামসহ দেশের বেশ কিছু অঞ্চলে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে অস্থায়ী দমকা হাওয়া বয়ে যেতে পারে । এ সময় বৃষ্টি নামতে পারে বলে বুধবার পূর্বাভাসে জানিয়েছিল আবহাওয়া অধিদফতর ।  

আবহাওয়া অফিসের তথ্য অনুসারে, আগামী ২৪ ঘণ্টায় বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও খুলনা বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া বয়ে যেতে পারে । বাতাসের গতিবেগ হতে পারে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার । সেই সঙ্গে হতে পারে বৃষ্টি ।  

মৌসুমি বায়ু উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে ।   খুলনা বিভাগের ১০ জেলা এবং ফরিদপুর, পাবনা, সিরাজগঞ্জ ও নীলফামারী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে ।   আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, ১৪ জেলার তাপপ্রবাহ আরো অন্তত ২ দিন অব্যাহত থাকবে । ২ সেপ্টেম্বরের পরে বৃষ্টির প্রবণতা বাড়ার সম্ভাবনা রয়েছে । এছাড়া সে সময় আকাশ মেঘলা থাকবে । ফলে তাপমাত্রা কমে যাবে । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image