• ঢাকা
  • রবিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মোবাইল ডেটার দাম নির্ধারণ করবে সরকার: টেলিযোগাযোগমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৯ এএম
মোবাইল ডেটার দাম নির্ধারণ করবে সরকার
ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার

নিউজ ডেস্ক : মোবাইল অপারেটরগুলো ডেটার  ব্যান্ডউইথ কিনে তা জিবি হিসেবে বিক্রি করছে বলেছেন, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।  এখানে একটি অসমতা রয়েছে। এ কারণে সরকার মোবাইলের কলরেট যেমন নির্ধারণ করে দিয়েছে, তেমনি ডেটার দামও নির্ধারণ করে দেবে।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে বিটিআরসি আয়োজিত এক সভায় এ কথা বলেন তিনি।

টেলিযোগাযোগমন্ত্রী বলেন, মোবাইলের প্যাকেজ-সংক্রান্ত এ নির্দেশিকা ঠিক করার সময়ই ডেটার মূল্য বেঁধে দেওয়ার সর্বাত্মক চেষ্টা করা হয়েছিল। এখন নতুন নির্দেশিকা নিয়ে ব্যবহারকারীদের প্রতিক্রিয়া কী হয়, তা আগে দেখবো। এটা দেখেই পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

তিনি বলেন, ডেটার সর্বনিম্ন ও সর্বোচ্চ মূল্য নির্ধারণ করে দেওয়া নিয়ে আমরা কাজ করছি। এটা নিয়ে মোবাইল অপারেটরগুলোর সঙ্গে আলোচনা হয়েছে। দাম এখনই নির্ধারণ করা হবে না।

এ সময় উপস্থিত ছিলেন- বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, মোবাইল অপারেটরগুলোর সংগঠন অ্যামটবের মহাসচিব লেফটেন্যান্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) মোহাম্মদ জুলফিকার, গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান, বাংলালিংকের প্রধান নির্বাহী এরিক অস, রবির চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক কে এম হাবিবুর রহমান প্রমুখ।

নতুন নির্দেশিকা অনুযায়ী, মোবাইল ডেটার ৩ ও ১৫ দিন মেয়াদি প্যাকেজ আর থাকছে না। প্যাকেজের সংখ্যা হবে সর্বোচ্চ ৪০টি। আর মেয়াদ হবে ৭ দিন, ৩০ দিন ও আনলিমিটেড (নির্দিষ্ট মেয়াদহীন)। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image