• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

উপ- পুলিশ কমিশনার হারুন প্রত্যাহার  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৮ পিএম
রমনা বিভাগ
উপ- পুলিশ কমিশনার হারুন অর রশিদ প্রত্যাহার  

নিউজ ডেস্ক : ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে ছাত্রলীগের দুই নেতাকে মারধরের অভিযোগে প্রত্যাহার করা হয়েছে।   

ডিএমপি সূত্রে রোববার (১০ সেপ্টেম্বর) এ তথ্য জানা গেছে ।   

এবার কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে শাহবাগ থানায় ধরে নিয়ে বেদম পেটানোর অভিযোগ উঠেছে এডিসি হারুন অর রশিদের বিরুদ্ধে । আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন একজন । 

পুলিশ বলছে, অপরাধ খতিয়ে দেখা হচ্ছে । ঢাকা বিশ্ববিদ্যালয়ে যেকোনো আন্দোলনে শিক্ষার্থীদের লাঠিপেটা করা তার নিয়মিত কাজ । কখনো শিক্ষকদের পিটিয়ে আবার কখনো নারীদের সঙ্গে খারাপ আচরণ করে খবরের শিরোনাম হয়েছেন । এমনকি নিজ সহকর্মীকেও চড় মেরে সমালোচিত হয়েছিলেন এডিসি হারুন। বেপরোয়া এ পুলিশ কর্মকর্তা এবার শাহবাগ থানায় নিয়ে বেধড়ক পিটিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় দুই নেতাকে । যাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় একজন রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ।   

দুই নেতা হলেন- ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম এবং বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাবি শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম ।   

এডিসি হারুন গতকাল শনিবার সন্ধ্যায় বারডেম হাসপাতালে প্রশাসনের এক কর্মকর্তার সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান । সেই বাকবিতণ্ডা থামাতে ওই প্রশাসন কর্মকর্তার ডাকে নাঈম হাজির হলে তাকে শাহবাগ থানায় নিয়ে অধীনস্থ ১০- ১৫ জন পুলিশ সদস্য নিয়ে পেটান এডিসি হারুন ।   

ডিবি প্রধানের মো. হারুন অর রশিদের কাছেও একই প্রশ্ন করা হলে তিনি জানান, ঢাকা মেট্রোপলিটন পুলিশ( ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক অবহিত আছেন এ বিষয়ে ।   

পুলিশের রমনা বিভাগের ডিসি ১০ সেপ্টেম্বর নাঈমকে হাসপাতালে দেখতে যান । তার কাছে প্রশ্ন ছিল এডিসি হারুনের লাগাম টানার মতো কেউ আছে কিনা? তিনি কোনো প্রশ্নের জবাব দেননি ।   

থানায় নিয়ে মারধর ও ঘটনার বিষয়ে একাধিকবার বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করা হলেও এডিসি হারুনের বক্তব্য পাওয়া যায়নি । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image