• ঢাকা
  • রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারত ইসরায়েলের পাশে থাকবে মোদী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:১৫ পিএম
সমস্ত ধরনের সন্ত্রাসবাদের নিন্দা করছে
নরেন্দ্র মোদি

নিউজ ডেস্ক:  গাজার যুদ্ধ পরিস্থিতি নিয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনে কথা বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । এ সময় তিনি ইসরায়েলের পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন ।

মোদি মঙ্গলবার এ কথা জানিয়ে এক্স( সাবেক টুইটার) হ্যান্ডলে বলেন, ‘ ইসরায়েলের প্রধানমন্ত্রী আমাকে ফোন করে সেখানকার পরিস্থিতি সম্পর্কে অবহিত করেছেন । পরিস্থিতি সম্পর্কে জানানোর জন্য আমি প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে ধন্যবাদ দিয়েছি । জানিয়েছি, এই কঠিন সময়ে ভারতবাসী দৃঢ় ভাবে ইসরায়েলের পাশে রয়েছে । ভারত দ্ব্যর্থহীন ভাষায় সমস্ত ধরনের সন্ত্রাসবাদের নিন্দা করছে । ’

২০১৭ সালে ইসরায়েল সফরের সময় থেকেই মোদির সঙ্গে নেতানিয়াহুর ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে । প্রকাশ্যে মোদিকে ‘ দোস্ত ’ বলেও সম্বোধন করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী । বলেছেন ‘ বিপ্লবী নেতা’ও! ২০১৮ সালে নেতানিয়াহুর ভারত সফরের সময় যৌথ বিবৃতিতে ‘ সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের ’ অঙ্গীকার করেছিল নয়াদিল্লি এবং তেল আবিব ।

শনিবার হামাসের রকেট হামলার পরেই তাৎপর্যপূর্ণ ভাবে নয়াদিল্লির দীর্ঘ দিনের কূটনৈতিক ভারসাম্যের নীতি থেকে সরে এসে প্রকাশ্যে ইসরায়েলের প্রতি সমর্থন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদি । তার পরে রাজনৈতিক মহলে নানা প্রশ্ন উঠেছে প্রধানমন্ত্রীর এই অবস্থান নিয়ে ।

হামাস- ইসরায়েলের সংঘাতে সবশেষ প্রতিবেদন অনুযায়ী গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এ পর্যন্ত ৭৬৫ জন ফিলিস্তিনি মারা গেছেন এবং আহত হয়েছেন ৪ হাজারের বেশি ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image