• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গৌরীপুরে উন্নয়ন মেলায় শস্যদানায় ফুটে উঠল বঙ্গবন্ধুর প্রতিকৃতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:০৯ পিএম
গৌরীপুরে উন্নয়ন মেলায় শস্যদানায়
ফুটে উঠল বঙ্গবন্ধুর প্রতিকৃতি

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি: জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরে তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় ফুটে উঠেছে শস্যদানায় বঙ্গবন্ধুর  প্রতিকৃতি।

উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত মেলা উদ্বোধন করেন বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি।

মেলায় সরকারের উন্নয়ন ও বিভিন্ন সেবামূলক বিষয় তোলে ধরে স্টল তৈরী করা হয়। স্টলগুলোর মধ্যে বিভিন্ন প্রদর্শনী থাকলেও সবার নজর কেড়েছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর স্টলের শিল্পকর্ম। 

ওই স্টলের সামনে কালোজিরা, ব্রি ধান ৩৪, ককশিট, রং, কাঠের গুড়া দিয়ে ফুটিয়ে তোলা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭মার্চের ভাষণের প্রতিকৃতি। শিল্পকর্মটির নামকরণ করা হয়েছে 'শস্যদানায় জাতির পিতা'।

৮ ফুট দৈর্ঘ্য ও ৮ ফুট প্রস্থের এই শিল্পকর্মটি তৈরি করেছে উপজেলা কৃষি অফিসের তিন উপসহকারি কৃষি কর্মকর্তা সুমন চন্দ্র সরকার, গোলাম রাব্বানী ও আব্দুল মতিন।

মেলায় ঘুরতে আসা দর্শনার্থী এই নান্দনিক এই শিল্পকর্মটির পাশে দাড়িয়ে ব্যস্ত হয়ে পড়ছে ছবি তোলায়। পাশাপাশি মেলায় পরিবারের সাথে ঘুরতে আসা ক্ষুদে শিক্ষার্থীরাও মুগ্ধ এই শিল্পকর্মটি দেখে।

মেলায় কৃষি পণ্যে প্রদর্শনীর পাশাপাশি জাতির পিতা ও মুক্তিযেিদ্ধর চেতনা ফুটিয়ে তুলতেই মেলা এই শিল্পকর্মটি তৈরি করা হয়েছে।
এছাড়াও মেলায় বিভিন্ন প্রজাতির কন্দাল ফসল প্রদর্শনীর পাশাপাশি এসব ফসল চাষাবাদ সম্পর্কে কৃষি কর্মকর্তারা দর্শনার্থী ও কৃষকদের পরামর্শ দেন।  

স্কুল শিক্ষার্থী শারমীলা ফাহমিদা বর্ণ বলেন, বাবার সাথে মেলায় ঘুরতে এসেছি। স্টল ঘুরে অনেক দেখেছি। সবচেয়ে ভালো লেগেছে বঙ্গবন্ধুর ছবিটি। এখানে ছবি তোলেছি।

উপজেলা ভারপ্রাপ্ত কৃষি অফিসার নিলুফার ইয়াসমিন জলি বলেন, মেলায় ব্যতিক্রম কিছু করার ভাবনা থেকেই ৭ মার্চের ভাষণের আদলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই শিল্পকর্মটি করা হয়েছে। শিল্পকর্মটির নামকরণ হয়েছে 'শস্য দানায় জাতির পিতা'। এছাড়াও আমাদের স্টলে কৃষি পণ্যের প্রদর্শনী ও কৃষি সেবা দেয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন বলেন, উপজেলা প্রশাসন চত্বরে মেলা উদ্বোধনের পরপরই দর্শনার্থীদের ভিড়ে মেলা প্রাঙ্গণ মুখরিত হয়ে উঠেছে। রোববার থেকে শুরু হওয়া মেলা আগামী মঙ্গলবার শেষ হয়েছে।

মেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি।   উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীনের সভাপতিত্বে বিশিষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, সহকারি কমিশিনার (ভূমি) আফরোজা আফসানা প্রমুখ। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image