• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গ্রেফতারের আগে এটিই হয়তো শেষ টুইট: ইমরান খান  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪৩ এএম
গ্রেফতারের আগে এটিই হয়তো শেষ টুইট
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী পিটিআই চেয়ারম্যান ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান যেকোনো সময় গ্রেফতার হওয়ার আশঙ্কা করছেন। তিনি বলেছেন, গ্রেফতারের আগে এটিই হয়তো তার শেষ টুইট। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে শেয়ার করা এক ভিডিওতে একথা বলেছেন তিনি।

পাকিস্তানি সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

লাহোরের জামান পার্কে অবস্থিত নিজ বাসভবন থেকে শেয়ার করা ওই ভিডিওতে ইমরান খান বলেন, আমি আবারও গ্রেফতার হওয়ার আগে এটিই হয়তো আমার শেষ টুইট। পুলিশ আমার বাসভবন ঘেরাও করে রেখেছে। ভিডিওতে দেখা যায়, দাঙ্গা পুলিশের পোশাকে সজ্জিত হয়ে একদল পুলিশ তার বাসভবনের সামনে অবস্থান করছে। পাশাপাশি পুলিশের বিপুল সংখ্যক গাড়ি রাস্তায় ঘোরাফেরা করছে।  

এর আগে, দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে দেয়া এক ভাষণে ইমরান খান পাকিস্তানি এস্টাবলিশমেন্টের প্রতি আহ্বান জানিয়েছিলেন যেন তারা পরিস্থিতি উসকে না দেয়। কারণ, এতে কোনো পক্ষের জন্যই ফলাফল ভালো হবে না।  
 
ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবিকে আল কাদির ট্রাস্ট মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো বা এনএবি। ইমরান খানকে দেয়া তলব নোটিশে তাদের দুজনকে বৃহস্পতিবার (১৮ মে) এনএবির সামনে হাজির হতে বলা হয়েছে।

এনএবির দুই কর্মকর্তা ইমরান খানের বাসভবনে হাজির হতে নোটিশ হস্তান্তর করেন এবং জানতে চান যে, ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবি আজ এনএবি কার্যালয়ে হাজির হতে পারবেন কিনা। তবে পিটিআই নেতারা জানিয়েছেন, ইমরান খান এনএবির সামনে হাজির হবেন কিনা সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নেননি।

গত ৯ মে আল কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানকে গ্রেফতার করা হয়। দুদিন পর ১১ মে দেশটির সুপ্রিম কোর্ট ইমরান খানের গ্রেফতারকে অবৈধ বলে ঘোষণা করে তাকে ছেড়ে দেয়ার নির্দেশ দেয়। 

পরে ইসলামাবাদ হাইকোর্ট তার দুই সপ্তাহের জামিন মঞ্জুর করে। সেই জামিনেই এখন রয়েছেন ইমরান খান।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image