• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নিরাপদ ও নির্বিঘ্ন হজ ব্যবস্থাপনার পূর্ণ প্রস্তুতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৪১ এএম
নিরাপদ ও নির্বিঘ্ন হজ ব্যবস্থাপনা
ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান

জামালপুর প্রতিনিথি: ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত হজ ব্যবস্থাপনার ধারাবাহিকতায় এ বছর আরও সুন্দর, নিরাপদ ও নির্বিঘ্ন হজ ব্যবস্থাপনার লক্ষ্যে পূর্ব প্রস্তুতি নেয়া হয়েছে। সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়, দপ্তর, সংস্থাকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ প্রদান করা হয়েছে।

প্রতিমন্ত্রী ১৭ এপ্রিল সোমবার পুলিশ কনভেশন হল, রমনা, ঢাকায় হজ্জ এজেন্সীস এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) আয়োজিত আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ করোনা মহামারি উত্তর পরিস্থিতিতে সৌদি আরবের সিদ্ধান্ত অনুসারে বাংলাদেশ হতে এ বছর  ৫৭ হাজার ৮ শত ৫৬ জন হজযাত্রী হজে গমণ করতে পারবেন। সৌদি-বাংলাদেশ হজ চুক্তি সম্পাদনের পর মন্ত্রিপরিষদ কর্তৃক অনুমোদিত হজ প্যাকেজ ঘোষণা করা হবে। সেখানে হজযাত্রী, হজ এজেন্সি,সংশ্লিষ্ট সকল  মন্ত্রণালয়, দপ্তর, সংস্থার করণীয় বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা প্রদান করা হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, হজ ব্যবস্থাপনাকে আরও সুন্দর, সুশৃঙ্খল ও উন্নত করতে ইতোমধ্যে হজ আইন প্রণয়ন  করা হয়েছে, যেখানে হজযাত্রীসহ
সংশ্লিষ্টদের স্বার্থ সংরক্ষণ করা হয়েছে। হজ ব্যবস্থাপনায় অনিয়ম কারীদের উপযুক্ত শাস্তির বিধান রাখা হয়েছে।  হজের আইনের অধীনে বিধিমালা চূড়ান্ত করা হচ্ছে।

বিশেষ অতিথি বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী বলেন, হজযাত্রীদের নিরাপদ, নির্বিঘ্ন যাতায়াত নিশ্চিত করতে তঁার মন্ত্রণালয়ের পুর্ণ প্রস্তুতি রয়েছে। তিনি বলেন,এ বছর সৌদি আরব অংশের  শতভাগ হজযাত্রীর ইমিগ্রেশন বাংলাদেশে সম্পন্ন করা হবে। হজ্জ এজেন্সীস এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম এর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান এনডিসি, বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মুফিদুর রহমান এনডিসি প্রমুখ। 

ঢাকানিউজ২৪.কম / লিয়াকত হোসাইন লায়ন/কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image