• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিরামপুরে চলাচলের রাস্তার বেহাল দশা স্থানীয় কর্তৃপক্ষ নীরব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৩৯ পিএম
বিরামপুরে স্থানীয় কর্তৃপক্ষ নীরব
রাস্তার বেহাল দশা

এম,ডি রেজওয়ান আলী, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর বিরামপুরে বহুল জনসাধারণের চলাচলের রাস্তার বেহাল দশা স্থানীয় জনসাধারণের অভিযোগ উঠেছে। ১০ আগষ্ট দিনাজপুর বিরামপুর উপজেলার ৬নং জোতবানী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মির্জাপুুর খয়ের বাড়ি এলাকায় বহুল জনসাধারনের যাতায়াতের বেশ কিছু রাস্তা অকেজো অবস্থায় থাকতে দেখা যায়। উক্ত রাস্তা দিয়ে স্থানীয় কয়েকটি গ্রামের জনসাধারণ স্কুল ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীর যাতায়াতের একমাত্র পথ বলে জানা যায়।

উক্ত রাস্তা গুলি হইল-১নং মুকুন্দপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের জগদীশ পুর এলাকা থেকে প্রায় ৬ কিলোমিটার রাস্তা। এই দুটো এলাকা বর্ষাকালে বৃষ্টি হলেই হাঁটু কাদা জমে। যাতায়াতে যানবাহন তো দূরের কথা,হেঁটে চলাচলও বিপজ্জনক হয়ে পড়ে বলে অভিযোগ করেন এলাকাবাসী। আশপাশের রাস্তা গুলো আংশিক ভাবে পাকা হলেও এই রাস্তাটি পাকা করার কোনো উদ্যোগ নেই। ফলে স্থানীয় জনসাধারণ  ও স্কুলের ছাত্র ছাত্রীদের ভোগান্তির শিকারের দৃশ্য দেখা যায়।

এ বিষয়ে জনসাধারণ জানান,নির্বাচন এলে রাজনৈতিক নেতারা রাস্তাটি পাকা করার প্রতিশ্রুতি দিলেও পরে আর পাকা করার উদ্যোগ নেয়া হয় না। তারা আসলেই জনসাধারণের কথা বলে স্বার্থসিদ্ধি করে থাকেন। এ রাস্তার মাঝামাঝি রয়েছে ৩টি শিক্ষাপ্রতিষ্ঠান। রাস্তার সর্ব পশ্চিমে রয়েছে একটি জোতমাধব হাফেজিয়া শালবাগান মাদ্রাসা,খয়েরবাড়িতে রয়েছে খয়েরবাড়ী মির্জাপুর দাখিল মাদ্রাসা ও খয়েরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মহিলা হাফেজিয়া মাদ্রাসা।

এছাড়া উত্তরে রয়েছে একটি হাফেজিয়া মাদ্রাসা। এ রাস্তাটি দিয়ে এলাকার ছাত্রছাত্রীদের যাতায়াতের একমাত্র পথ। বর্ষাকালে শিক্ষার্থীদের কষ্টের সীমা থাকে না। খয়েরবাড়ি,জোত মাধব,মির্জাপুর, বেড়াখাই,জগদীশ পুর-এই পাঁচ গ্রামের সবাই এই রাস্তা দিয়ে চলাচল। লোকজনকেও এ রাস্তা অতিক্রম করতে হয়। এ রাস্তায় চলাচলের বাধা একটাই-এর বেহাল দশা বলে জানান স্থানীয় গণ। রাস্তাটি পাকা হলে এই এলাকার কয়েক হাজার মানুষের কষ্ট দূর হবে। পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এবং এ অঞ্চলের মানুষের দিকে তাকিয়ে রাস্তাটি পাকা করার উদ্যোগ গ্রহণের জন্য স্থানীয় কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনায় জোরদাবি জানিয়েছেন এলাকাবাসী।।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image