• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশের সাথে আন্তঃসাংস্কৃতি বিনিময়ের আগ্রহ চিলির


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫৭ পিএম
বাংলাদেশের সাথে
আন্তঃসাংস্কৃতি বিনিময়ের আগ্রহ চিলির

কবির আল মাহমুদ, স্পেন : স্পেনে বসবাসরত বাংলাদেশিদের সাথে আন্তঃসাংস্কৃতি বিনিময়ের আগ্রহ প্রকাশ করেছেন দক্ষিণ আমেরিকার একটি নেতৃস্থানীয় শিল্পোন্নত দেশ চিলির ফেমিনিস্ট কো-অর্ডিনেটরের মন্ত্রী অ্যালোন্ড্রা ক্যারিলো ভিদাল।

সাবেক মানবাধিকার কর্মী মন্ত্রী অ্যালোন্ড্রা ক্যারিলো ভিদাল স্থানীয় সময় শনিবার (৩ নভেম্বর)দুপুরে মাদ্রিদে বাংলাদেশী মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলা কার্যালয়ে এসে এ আগ্রহ প্রকাশ করেছেন। তিনি আরো বলেন মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের আশ্রয় দিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সীমান্ত খুলে দেয়ার সিন্ধান্ত নিয়ে লাখ লাখ নির্যাতিত মানুষের জীবন রক্ষা করে সারা বিশ্বে প্রশংসিত হয়েছেন। তেমনি ভাবে  করোনা মহামারীর সময় স্পেনে বাংলাদেশী মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলা ও বাংলাদেশ মসজিদ কমিটির উদ্যোগে ধারাবাহিক ত্রাণবিতরণ, সেবা কার্যক্রম ভালিয়েন্তে বাংলা স্পেনে প্রশংসিত হয়ে স্পেনে জাতীয় পুরস্কার ও অ্যাওয়ার্ড লাভ করেছে। 

এসব সেবা কার্যক্রম দেখে মূলতঃ এই আগ্রহ তৈরী হয়েছে। আগামীতে তার সরকার বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আরও শক্তিশালী ও প্রসারিত কাজ করে যাবে।  ভালিয়েন্তে বাংলার সভাপতি মোঃ ফজলে এলাহীর সঞ্চালনায় এসময় বাংলাদেশ বাংলাদেশ মসজিদ কমিটির সভাপতি খুরশেদ আলম মজুমদার, বাংলাদেশ বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আল মামুন, ভালিয়েন্তে বাংলার সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কবির আল মাহমুদ, রেড ইন্টার লাভাপিয়েস এর পেঁপা তররেস, মার্তা, লাউরা, প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে অতিথিরা বাংলাদেশিদের ক্রয়কৃত বাংলাদেশ মসজিদ -মক্তব ও পাঠাগার পরিদর্শন করেন। এসময় তাকে ফুলেল শুভেচ্ছা জানান বাংলাদেশ মসজিদ কমিটির সভাপতি খুরশেদ আলম মজুমদার ও এসোসিয়েশন ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী,সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন,ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কবির আল মাহমুদসহ কমিউনিটি নেতৃবৃন্দ। এসময় বাংলাদেশ মসজিদের পক্ষ থেকে মন্ত্রী অ্যালোন্ড্রা ক্যারিলো ভিদাল তার সাথের প্রতিনিধিদল কোরআন শরীফের অর্থসহ স্প্যানিশ ভার্সন উপহার দেয়া হয়। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

প্রবাস জীবন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image