• ঢাকা
  • শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চাটমোহরে বিনামূল্যে সার বীজ পেলেন ৬ হাজার কৃষক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৪ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩০ পিএম
৬ হাজার কৃষক
বিনামূল্যে সার বীজ পেলেন

হেলালুর রহমান জুয়েল, চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে চলতি রবি মৌসুমে প্রণোদনা কার্যক্রমের আওতায় ৬ হাজার ৩১০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। 

গতকাল সোমবার (১৪ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভার কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন ভূমি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ¦ মোঃ মকবুল হোসেন এমপি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহলের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এ এ মাসুমবিল্লাহ। উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ সাইদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য দেন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম,সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক,উপজেলা ভাইস চেয়ারম্যান ইছাহক আলী মানিক,নারী ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন প্রমূখ। অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা,জনপ্রতিনিধি,রাজনৈতিক নেতৃবৃন্দ,সাংবাদিক ও সুফলভোগী কৃষকেরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে,চলতি রবি মৌসুমে বিভিন্ন ফসলের আবাদ ও ঋৎপাদন বৃদ্ধির লক্ষে উপজেলার মোট ৬৩১০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হচ্ছে। এরমধ্যে ৪১৫০ জনকে সরিষার বীজ,ডিএপি ও এমওপি সার,১২০০ কৃষককে গম বীজ ও সার,২০০ কৃষককে ভুট্টা বীজ ও সার,১৫০ জন কৃষককে মসুরের বীজ ও সার,৩০০ কৃষককে খেসারী বীজ ও সার,১০০ কৃষককে পেঁয়াজ বীজ ও সার,২০০ কৃষককে মুগ বীজ ও সার এবং ১০ জন কৃষককে সূর্যমুখি বীজ ও সার দেওয়া হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

কৃষি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image