• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দিনাজপুরে ভুট্টার জন্য প্রাণ গেল প্রতিবন্ধীর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:০৭ পিএম
ভুট্টার জন্য প্রাণ গেল প্রতিবন্ধীর
প্রতিবন্ধীর প্রাণ গেল

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়িতে ভুট্টা চুরির অপরাধে বাক প্রতিবন্ধী নজরুল ইসলাম (৪০) কে পিটিয়ে হত্যাকারী দের বিচারের দাবীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করছে এলাকাবাসী।  

১৬ মে সোমবার দুপুরে উপজেলার ঝাড়বাড়ী বীরগঞ্জ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে এলাকাবাসী। নিহত বাক প্রতিবন্ধী উপজেলার নজরুল ইসলাম (৪০) শতগ্রাম ইউনিয়নের প্রসাদপাড়া গ্রামের মৃত আব্দুর রফিক এর ছেলে ।

জানা গেছে,গত ১৩ মে শুক্রবার সকাল ১১ টার দিকে প্রতিবন্ধী নজরুল ইসলাম বাড়ীর পার্শ্ববর্তী রাঙ্গালীপাড়ায় এক ভুট্টা ক্ষেতে ফেলে যাওয়া ভুট্টা কুড়িয়ে বাড়ী ফেরার পথে তাতিপাড়া আমবাগান সংলগ্নে একই এলাকার আব্দুল হানিফের ছেলে ইয়াাসিনের ভুট্টা ক্ষেতের পাশ দিয়ে আসার সময় মিথ্যা ভুট্টা চুরির অপরাধে প্রতিবন্ধী নজরুল ইসলামকে বেধম পিটিয়ে আহত করে । এক পর্যায়ে বাক প্রতিবন্ধী  নজরুল  ইসলাম দৌড়ে নিজের বাড়ীতে লুকিয়ে পড়ে । পুনরায়  ইয়াসিন আলী পিছনে পিছনে দৌড়ে বাড়ীতে লুকিয়ে পড়া বাক প্রতিবন্ধীকে আবারো লাঠি দিয়ে পিটিয়ে রক্তাক্ত অবস্থায় বাড়ীতে ফেলে চলে যায় ।  

পরে প্রতিবন্ধী নজরুল ইসলামের বিধবা মা ঘটনাটি এলাকাবাসীকে জানালে তারা তাৎক্ষণিক স্হানীয় ঝাড়বাড়ী বাজারের পল্লী চিকিৎসকের কাছ হতে চিকিৎসার ব্যবস্থা করে। অবস্থার অবনতি হলে গত ১৫ মে তাকে দ্রত দিনাজপুর এমন আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে  ভর্তি করানো হয় ।

১৬ মে সোমবার সকাল ৮ টায় আহত বাক প্রতিবন্ধী নজরুল ইসলাম চিকিৎসাধীন অবস্থায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে  মারা যায়।  প্রতিবন্ধী নজরুল ইসলামের মৃতদেহ একই দিন দুপুরে নিজ গ্রামের বাড়ী ঝাড়বাড়ীতে আনা হলে এলাকায় উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়। হামলাকারী খুনি ইয়াসিনের ফাঁসির দাবিতে বাগ প্রতিবন্ধী নজরুল ইসলামের লাশ মহাসড়কে রেখে ঝাড়বাড়ী বীরগঞ্জ সড়কে অবরোধ করে স্হানীয়রা।

বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার, এসআই তাজুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে খুনি ইয়াসিন ইসলামকে অনতিবিলম্বে গ্রেফতার করা হবে আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা ।

বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মৃতদেহ থানায় আনা হয়েছে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরন করা হয়েছে। অভিভাবকরা লিখিত অভিযোগ দিলে মামলা রুজু করা হবে।

ঢাকানিউজ২৪.কম / মোঃ আব্দুস সাত্তার/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image