• ঢাকা
  • রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জাতীয় শ্রমিক লীগ ঐতিহাসিক ভূমিকা পালন করে: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৫ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৮ এএম
জাতীয় শ্রমিক লীগ ঐতিহাসিক ভূমিকা পালন করে
জাতীয় ও বেসিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা

নিউজ ডেস্ক : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন জাতীয় শ্রমিক লীগ ঐতিহাসিক ভূমিকা পালন করে। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে জাতীয় শ্রমিক লীগের হাজার হাজার নেতাকর্মী স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ এবং জীবন উৎসর্গ করেন।

প্রতিমন্ত্রী বুধবার ঢাকায় শ্রম ভবনের সভাকক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় শ্রমিক লীগের অর্ন্তভুক্ত ঢাকাস্থ বিভিন্ন জাতীয় ও বেসিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শ্রমিকদের প্রতি অত্যন্ত সহনশীল। এ সময় শ্রমিকদের প্রতি ড. ইউনূসের বিভিন্ন বৈষম্যমূলক আচরণের কথাও তিনি উল্লেখ করেন। তিনি বলেন, ড. ইউনূস দেশের একজন জ্যেষ্ঠ নাগরিক, তিনি নোবেল পুরস্কার পেয়েছেন। বাস্তবতা হচ্ছে শ্রমিকদের ৫ শতাংশ লভ্যাংশ দেয়ার কথা ছিল, সেটির মূল্য হচ্ছে ১২০০ কোটি টাকা। তা ঘুষ প্রদান ও জালিয়াতির মাধ্যমে ৪০০ কোটি টাকায় নামিয়েছেন। কিন্তু সেটিও প্রদান করেননি। গ্রামীণ টেলিকমের শ্রমিক কর্মচারীদের অর্থ আত্মসাতের অভিযোগেও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও নোবেল বিজয়ী ড. ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন। বিভিন্ন ক্ষেত্রে শ্রম আইন লঙ্ঘন করায় তিনি বিচারের মুখোমুখি হয়েছেন।

এ সময় প্রতিমন্ত্রী শ্রমিক নেতৃবৃন্দের বিভিন্ন দাবি-দাওয়া মনোযোগ দিয়ে শুনেন এবং বাস্তবায়নের আশ্বাস দেন। ইতোমধ্যে শ্রমিকদের কিছু দাবি-দাওয়া বাস্তবায়ন করায় শ্রমিক নেতৃবৃন্দ প্রতিমন্ত্রীর প্রশংসা করেন।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ (সিবিএ) এর সাধারণ সম্পাদক মোঃ আলাউদ্দিন মিয়া, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন শ্রমিক কর্মচারী লীগ (সিবিএ) এর সভাপতি মোঃ মশিউর রহমান, বাংলাদেশ কৃষি ব্যাংক কর্মচারী ইউনিয়ন (সিবিএ) এর সভাপতি মোঃ মমিনুল হক মোমিন, ইউনাইটেড ফেডারেশন অভ্‌ গার্মেন্টস ওয়াকার্স এর সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম, চিনি শিল্প কর্মচারী ইউনিয়ন এর সভাপতি মোঃ খোরশেদ আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image