• ঢাকা
  • সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কুলাউড়া পৌরসভার ১২৭ কোটি টাকার বাজেট ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৯ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:০৩ পিএম
কুলাউড়ায় বাজেট ঘোষণা
জেট ঘোষণা অনুষ্ঠিত

মৌলভীবাজার  প্রতিনিধি: মৌলভীবাৃৃজারের কুলাউড়া উপজেলার কুলাউড়া  পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের সভাপতিত্বে ও পৌর নির্বাহী কর্মকর্তা শরদিন্দু রায়ের পরিচালনায় বাজেট উপস্থাপন করেন পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ পনির হোসেন মোল্লা।

২৮ জুলাই (বৃহস্পতিবার) দুপুরে পৌর মিলনায়তনে অনুষ্ঠিত সভায় এই বাজেট উপস্থাপন করা হয়।

উপস্থাপিত বাজেটে রাস্তাঘাট, ড্রেন, ব্রীজ, কালভার্ট নির্মাণ উন্নয়নে অধিক গুরুত্ব দিয়ে কুলাউড়া পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের ১২৭ কোটি ৯০ লাখ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। প্রস্তাবিত বাজেটে মোট উন্নয়ন আয় ধরা হয়েছে ১ শত ১৮ কোটি ৮২ লাখ ৪ হাজার ৪ শত ৫২ টাকা। মোট উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ১ শত ১৮ কোটি ৮৫ লাখ টাকা। উন্নয়ন খাতে উদ্ধৃত্ত ২ লাখ ৯৫ হাজার ৫ শত ৪৭ টাকা। রাজস্ব আয় ধরা হয়েছে ৯ কোটি ৩৬ লাখ ৪ হাজার ৪ শত ৫২ টাকা এবং এ খাতে ব্যয় নির্ধারণ ধরা হয়েছে ৮ কোটি ২৪ লক্ষ টাকা।

এসময় বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফজলুল হক খান সাহেদ, কুলাউড়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, ওসি (তদন্ত) মো. আমিনুল ইসলাম, পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন বাচ্চু, কুলাউড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সুশীল সেন গুপ্ত, বর্তমান সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, প্রেসক্লাব কুলাউড়ার সভাপতি আজিজুল ইসলাম, অ্যাডভোকেট এটিএম মান্নান, টিবিএফ সভাপতি মইনুল ইসলাম শামীম,আতাউর রহমান চৌধুরী সোহেল, সংরক্ষিত মহিলা কাউন্সিলর তাছলিমা সুলতানা মনি, শিক্ষক আব্দুল কাইয়ুম, প্রমুখ।

বাজেট অধিবেশনে সমাপনী বক্তব্যে পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ বলেন, বাংলাদেশ সরকার এডিবি এবং অফিড এর সহায়তায় বাস্তবায়নাধীন “তৃতীয় নগর পরিচালন অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্পের” ফলোআপ প্রকল্প হিসেবে কুলাউড়া পৌরসভা (আইইউজিআইপি) প্রকল্পে অন্তর্ভুক্ত হওয়ায় প্রকল্প সহায়তার মাধ্যমে পৌর এলাকার ভৌত অবকাঠামো উন্নয়ন রাস্তাঘাট, ড্রেন, ব্রীজ, কালভার্ট নির্মাণ, যানজট নিরসনে ফুটপাত নির্মাণ, যানবাহন নিয়ন্ত্রণ, সড়ক-উপসড়ক প্রশস্তকরণ, জলাবদ্ধতা মুক্ত করতে গোগালী ছড়া খনন, ড্রেন নির্মাণ, পৌর এলাকার শিক্ষার মানন্নোয়নে পৌরসভার সার্বিক তত্ত্বাবধানে একটি মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান চালু করার প্রস্তাব করা হয়েছে। পৌর এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহের উদ্দেশ্য জনস্বাস্থ্য প্রেকৌশল অধিদপ্তর ও পৌরসভার যৌথ উদ্যোগে ভূগর্ভস্থ পানির পাম্প স্থাপন ও পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহ ব্যবস্থা চালু করার প্রস্তাব করা হয়।

ঢাকানিউজ২৪.কম / মো. আমির উদ্দিন কাশেম/কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image