• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপির রাজনীতি বিভ্রান্তিতে ঘুরপাক খাচ্ছে : কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:২১ পিএম
বিএনপির রাজনীতি বিভ্রান্তিতে ঘুরপাক খাচ্ছে : কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ডেস্ক রিপোর্টার : বিএনপির রাজনীতি দফা ও রূপরেখার বিভ্রান্তিতে ঘুরপাক খাচ্ছে বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তাদের এসব দফা ও রূপরেখায় জনকল্যাণের সুনির্দিষ্ট কোনো কর্মপন্থা নেই। বিএনপির এসব দফা জনগণ প্রত্যাখ্যান করেছে। এ কারণে তারা কিছুদিন পর পর নতুন নতুন দফা নিয়ে এসে রাজনীতিতে টিকে থাকার ব্যর্থ চেষ্টা করছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির এসব দফা ও রূপরেখা জনগণের চাহিদা বিবেচনা করে নয়, বরং ঐতিহ্যগতভাবে তাদের দুর্নীতি, লুটপাটতন্ত্র এবং সন্ত্রাস ও জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতা দেওয়ার স্বৈরতান্ত্রিক অপরাজনীতি ফিরিয়ে আনার কূটকৌশল। তারা জনগণকে বিভ্রান্ত করতে মরিয়া হয়ে উঠেছে, এজন্য দফা ও রূপরেখার নামে অপচেষ্টা চালাচ্ছে।

তিনি আরো বলেন, বিএনপি যেসব রূপরেখা ও দফা তুলে ধরছে, প্রকৃতপক্ষে তারা তা বিশ্বাস ও ধারণ করে না। তারা ক্ষমতায় থাকতে সব ধরনের ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালিয়েছিল। গণতন্ত্রকে সাইনবোর্ড হিসেবে ব্যবহার করে বিএনপি একুশে আগস্ট গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড, সন্ত্রাস ও জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক তারেক রহমানের ষড়যন্ত্র বাস্তবায়নের মাধ্যমে জনগণকে দুঃশাসনের যুগে ফিরিয়ে নিতে চায়।

আ'লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির তথাকথিত রূপরেখায় ধর্মীয় স্বাধীনতা, শ্রমিকের ন্যায্য মজুরি, কৃষকের অধিকারের কথা- যেন ভূতের মুখে রাম নাম। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানই এ দেশে ধর্মীয় স্বাধীনতার ওপর প্রথম আঘাত হেনেছিল। বিএনপির এমপি, মন্ত্রী ও ক্যাডারবাহিনী সংখ্যালঘু সম্প্রদায়ের নারীদের ওপর পাশবিক ও বর্বর অত্যাচার-নির্যাতন চালিয়েছিল। তাদের ধর্মীয় স্বাধীনতার ওপর বারবার আঘাত হেনেছে বিএনপি। বিএনপির হাত রক্তে রঞ্জিত। আজ তারা মুখে গণতন্ত্রের কথা বলছে! আসলে গণতন্ত্রের মোড়কে তারা সেই হিংস্র রাজনীতির পুনরাবৃত্তি ঘটাতে চায়।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, সবার অংশগ্রহণে গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ। আজ দেশে কৃষক, শ্রমিক, জনতার ন্যায্য অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। প্রান্তিক মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটেছে। আওয়ামী লীগের আমলেই শ্রমিকদের ন্যূনতম মজুরি বৃদ্ধি পেয়েছে। ব্যাপক প্রণোদনা ও গবেষণার মাধ্যমে উৎপাদন বৃদ্ধির মধ্য দিয়ে কৃষকের মুখে হাসি ফুটেছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image