• ঢাকা
  • মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৭ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩৯ এএম
টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ-আফগানিস্তান

নিউজ ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের তৃতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। এ ম্যাচ দিয়ে দু’দলই বিশ্বকাপ মিশন শুরু করবে। দু’দলের কেউ কাউকে যে ছেড়ে কথা বলবে না, তা অনুমেয়ই।

ম্যাচ শুরুর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

আফগানিস্তান-বাংলাদেশ শনিবার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মুখোমুখি হবে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১১টা। আর খেলাটি দেখা যাবে টি-স্পোর্টস, গাজী টিভি ও স্টার স্পোর্টসে।

ধর্মশালায় কখনো ওয়ানডে খেলেনি বাংলাদেশ। ২০১৬ টি-২০ বিশ্বকাপে এ মাঠে খেলার অভিজ্ঞতা সতীর্থদের সঙ্গে হয়তো শেয়ার করেছেন সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহরা। দলে প্রথম বিশ্বকাপ খেলা ক্রিকেটারের সংখ্যাও যে কম নয়।


হিমালচলের উইকেট হতে পারে ভাবনার কারণ। এখন পর্যন্ত দু’শোর নিচে অলআউট হওয়ার ঘটনা ঘটেছে চারবার। ২০১৭ সালের পর এ ভেন্যুতে গড়ায়নি কোনো আন্তর্জাতিক ম্যাচ। তারপরও কালো চশমা পড়া হাথুরুর বিশ্বাস উইকেট হবে স্পোটিং।


ওয়ানডেতে পরিসংখ্যানে এগিয়ে থাকলেও পচা শামুকেই পা কাটে বাংলাদেশের। তাই খুব একটা স্বস্তি পাচ্ছে না সাকিব আল হাসানের দল। অভিজ্ঞ ক্রিকেটারদের ইনজুরি আর মাঠের বাইরে নানান আলোচনা-সমালোচনার মধ্যে চাপে থেকেই ম্যাচটি খেলতে নামবে বাংলাদেশ।

কাগজ-কলমে সবদিক দিয়েই আফগানদের চেয়ে এগিয়ে বাংলাদেশ।পরিসংখ্যান বিবেচনায় কিছুটা স্বস্তি মিলতে পারে টাইগারদের।

আফগানদের বিপক্ষে ১৫টি ওয়ানডে খেলেছে বাংলাদেশ। এর মধ্যে টাইগারদের ৯ জয়ের বিপরীতে আফগানদের জয় ৬ ম্যাচে।

বাংলাদেশ আফগানদের বিপক্ষে দ্বৈরথে বিশ্বকাপেও এগিয়ে সাকিব আল হাসানের দল। ওয়ানডে ফরম্যাটে বিশ্বমঞ্চে এখন পর্যন্ত আফগানদের সঙ্গে দু’বার দেখা হয়েছে লাল-সবুজের প্রতিনিধিদের। এই দুই দেখায় দুবারই শেষ হাসি হেসেছে টাইগাররা।

আফগানিস্তানের সম্ভাব্য একাদশ: হাশমতউল্লাহ শাহিদী (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, আজমতউল্লাজ ওমরজাই, রশিদ খান, ফজল হক ফারুকী, মুজিব উর রহমান ও নাভিন উল হক/নূর আহমেদ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image