• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাকেরগঞ্জে প্রকাশ্যে শিক্ষককে অপহরণের চেষ্টা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২০ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৯ এএম
বাকেরগঞ্জে প্রকাশ্যে শিক্ষককে অপহরণের চেষ্টা
জাকির হোসেন খান

মো. জাহেদুল ইসলাম, বাকেরগঞ্জ প্রতিনিধি, বরিশাল : বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলা থানা প্রাঙ্গণ থেকে শিক্ষককে প্রকাশ্যে মারধর করে অপহরণের চেষ্টা চালিয়েছে একদল সশস্ত্র সন্ত্রাসী। এ সময় স্থানীয়দের বাঁধায় অপহরণ থেকে রক্ষা পেয়েছেন শিক্ষক মোঃ জাকির হোসেন খান। তবে ব্যাপক মারধর ও ধস্তাধস্তিতে তিনি গুরুতর আহত হয়েছেন। প্রকাশ্যে চলে এ ঘটনা। এ সময় থানা প্রাঙ্গণে উপস্থিত শতাদিক মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। সুযোগ বুঝে পালিয়ে যায় অপহরণকারীরা।

জাকির হোসেন খান উপজেলার কবাই ইউনিয়নের হানুয়া গ্রামের জয়নাল আবেদীন খানের পুত্র ও কবাই আইডিয়ল মহিলা কলেজের শিক্ষক।

জানা যায়, জয়নাল আবেদীন খানদের সাথে এক‌ই গ্রামের হাবিবুর রহমান মন্টু ও আলাউদ্দিন খান দের সাথে দীর্ঘদিন ধরিয়া জমি জমা নিয়ে বিরোধ চলিয়া আসিতেছে। উক্ত ঘটনার জের ধরিয়া (১৭জুন) শনিবার রাতে আনুমানিক ৯:৪৫ মিনিটের সময় জাকির হোসেন কোরবানির গরু কেনার জন্য তার খালা নুরজাহানের নিকট হইতে ৪৮ হাজার ৫০০শত টাকা নিয়ে বাকেরগঞ্জ হ‌ইতে নিজ বাড়ি হানুয়ার উদ্দেশ্য র‌ওয়ানা করে, বাকেরগঞ্জ থানা প্রাঙ্গণ চৌমাথা সংলগ্ন এলাকায় পৌঁছালে, প্রেমা সাহার মুদি দোকানে সামনে বসে সন্ত্রাসীরা মারধর করে মটর সাইকেলে করে তুলিয়া নিতে  টানাহেঁচড়া করে, এসময়ে স্থানীয়রা এসে রক্ষা করে। জাকির হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শারীরিক অবস্থা দেখে তাকে ভর্তি দেন।

এ ঘটনার পর জাকির হোসেন খানের পিতা জয়নাল আবেদীন খান বাদী হয়ে সাবেক জনতা ব্যাংকের ডিজিএম বাকেরগঞ্জ কল্যাণ সমিতির সভাপতি হাবিবুর রহমান মন্টু ও চাকুরীচূত পুলিশ সদস্য আলাউদ্দিন খান সহ অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামি করে বরিশাল বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট  আমলী আদালতে(১৮ জুন) মামলা করেন। মামলা নং ৪৪৪/২৩ 

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মনজিউর রহমান ফোরকান জানান আমার বাদীর ছেলের উপর সন্ত্রাসী হামলা ও তাকে অপহরণ করে নেয়ার চেষ্টা করে তাই তিনি নেয় বিচার প্রার্থনা করে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন। তিনি আরো বলেন বিজ্ঞ আদালত মামলাটি  তদন্তের জন্য বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জকে নির্দেশ দিয়েছেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতের বেঞ্চ অফিসার মোঃ কামাল হোসেন।

মামলার বাদী জয়নাল আবেদীন খান গনমাধ্যমকে জানান হাবিবুর রহমান মন্টু ও আলাউদ্দিন খানের সাথে আমাদের জমাজমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে তার‌ই জের ধরে পরিকল্পনা করে ভারাটিয়া সন্ত্রাসীদের নিয়ে আমার ছেলেকে মারধর করে ও  হত্যার উদ্দেশ্যে  অপহরণ করার চেষ্টা করে । তাই আমি বিজ্ঞ আদালতে নেয় বিচার পেতে মামলা দায়ের করেছি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image