• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ন্যাটোর সম্মেলনেও অ্যাশেজের উত্তাপ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২০ এএম
অ্যান্থনি আলবানেস পূর্ণ সমর্থন প্রকাশ করেছিলেন
অ্যান্থনি আলবানেস ও ঋষি সুনাক

নিউজ ডেস্ক:  চলমান অ্যাশেজে বিতর্কিত স্টাম্পিংয়ে আউট হন ইংল্যান্ডের ব্যাটার জনি বেয়ারস্টো। তার এই আউট নিয়ে তর্কে জড়িয়েছিলেন ইংল্যান্ডের প্রধানমন্ত্রী ঋষি সুনাক ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানেস। ঋষি সুনাক ওই আউটকে ক্রিকেটীয় চেতনাবিরোধী বলেছিলেন। আর অ্যান্থনি আলবানেস পূর্ণ সমর্থন প্রকাশ করেছিলেন তার দেশের ক্রিকেট দলের প্রতি। সম্প্রতি লিথুয়ানিয়ায় ন্যাটোর সম্মেলনে দেখা হয় এই দুই রাষ্ট্রপ্রধানের। সেখানেও অ্যাশেজ নিয়ে খোঁচাখুঁচি করেছেন একে ওপরকে।

অ্যাশেজের তিন ম্যাচ শেষে ২-১ এ এগিয়ে আছে সফরকারী অস্ট্রেলিয়া। আর তাই শুরুতেই এগিয়ে থাকার ব্যাপারটি মনে করিয়ে একটি কাগজের টুকরো তুলে ধরেন অ্যান্থনি আলবানেস, যেখানে লেখা ‘২-১, অস্ট্রেলিয়া-ইংল্যান্ড’। এভাবে ঋষি সুনাককে খোঁচা দেন তিনি।

সঙ্গে সঙ্গে ইংল্যান্ডের প্রধানমন্ত্রী একটি রঙিন ছবি বের করেন, সেটা লিডসের হেডিংলি টেস্ট জয়ের পর ক্রিস ওকস এবং মার্ক উডের উদযাপন।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী থামেননি। তিনি লে ওঠেন, ‘আমাকে নতুন করে উসকানো হচ্ছে।’ বলেই তিনি দ্বিতীয় টেস্টে বেয়ারস্টোর রান আউট হওয়ার ছবি তুলে ধরেন। ঋষিও হাল ছাড়ার পাত্র নন। অট্টহাসি দিয়ে তিনি বলেন, ‘দুঃখিত, আমি তোমার জন্যে শিরিষ কাগজ আনতে ভুলে গিয়েছি।’ ২০১৮ সালে কেপটাউন টেস্টে দক্ষিণ আফ্রিকা সফরে শিরিষ কাগজ দিয়ে বল বিকৃতে সংশ্লিষ্ট থাকায় নিষিদ্ধ হয়েছিলেন ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ এবং ক্যামেরন ব্যানক্রফ্ট। সেই কথা মনে করিয়ে দেন ইংল্যান্ডের প্রধানমন্ত্রী।

টুইটারে পুরো ঘটনার ভিডিও তুলে ধরে ঋষি লিখেছেন, ‘অ্যান্থনি আলবানেসকে প্রতিশ্রুতি দিয়েছি যে আমাদের একটা মন্ত্রিত্বের পদ তাকে দেবো। তার আগে গত সপ্তাহের কথা মনে করিয়ে দিতে চাই। এখনও দুটো টেস্ট বাকি।’

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image