• ঢাকা
  • রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

হিলি স্থলবন্দরে রাজস্ব আদায়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:২২ পিএম
হিলি স্থলবন্দরে রাজস্ব আদায়
হিলি স্থলবন্দর

হিলি প্রতিনিধি, দিনাজপুর: চলতি অর্থ বছরের ১০ মাসে দিনাজপুরের হিলি স্থলবন্দরে ৩৫৩ কোটি ৪১ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে। এই সময়ে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) লক্ষ্যমাত্রা দিয়েছিলো ৩৮১ কোটি ৭৬ লাখ টাকা। রাজস্ব ঘাটতি ২৮ কোটি ৩৫ লাখ টাকা।  হিলি কাস্টমসের ডেপুটি কমিশনার কামরুল ইসলাম এ তথ্য জানান।

হিলি কাস্টমসের রাজস্ব কর্মকর্তা নুরুল আলম খান বলেন, চলতি অর্থ বছরের জুলাই থেকে এপ্রিল মাস পর্যন্ত হিলি বন্দরে রাজস্ব আদায় হয়েছে ৩৫৩ কোটি ৪১ লাখ টাকা।

জুলাই মাসের রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ছিলো ৩৬ কোটি ৩৬ লাখ টাকা, আদায় হয়েছে ৩৩ কোটি ৫৮ লাখ টাকা। আগস্ট মাসের লক্ষ্যমাত্রা ছিলো ৪৩ কোটি ৯৬ লাখ টাকা, রাজস্ব আদায় হয়েছে ২৬ কোটি ৬৯ লাখ টাকা। সেপ্টেম্বর মাসে লক্ষ্যমাত্রা ছিলো ৩৭ কোটি ৯৩ লাখ টাকা, আদায় হয়েছে ৩৫ কোটি ১৯ লাখ টাকা। অক্টোবর মাসে লক্ষ্যমাত্রা ছিলো ৩৯ কোটি ২ লাখ টাকা, আদায় হয়েছে ৩৪ কোটি ৩১ লাখ টাকা।

নভেম্বর মাসে লক্ষ্যমাত্রা ছিলো ৪০ কোটি ৩২ লাখ টাকা, আদায় হয়েছে ৩২ কোটি ৫৪  লাখ টাকা। ডিসেম্বর মাসে লক্ষ্যমাত্রা ছিলো ৩০ কোটি ২৪ লাখ টাকা, আদায় হয়েছে ৩২ কোটি ৪৬ লাখ টাকা। জানুয়ারি মাসে লক্ষ্যমাত্রা ছিলো ৩৪কোটি ১২ লাখ টাকা, আদায় হয়েছে ৪৩ কোটি ৩৩ লাখ টাকা। ফেব্রুয়ারি মাসে লক্ষ্যমাত্রা ছিলো ৩৪ কোটি ৪৭ লাখ টাকা, আদায় ৩৯ কোটি ৩৭ লাখ টাকা। মার্চ মাসে লক্ষ্যমাত্রা ছিলো ৪২ কোটি ৫৪ লাখ টাকা, আদায় ৩৭ কোটি ৬৬ লাখ টাকা। ্এপ্রিল মাসে লক্ষ্যমাত্রা ৪২ কোটি ৪১ লাখ টাকা, রাজস্ব আদায় হয়েছে ৩৮ কোটি ২৭ লাখ টাকা।

হিলি কাস্টমসের ডেপুটি কমিশনার কামরুল ইসলাম বলেন, ২০২০-২১ অর্থবছরে যে পরিমাণ চাল হিলি বন্দরে ভারত থেকে আমদানি হয়েছিলো, তার চেয়ে অনেক কম চাল আমদানি হয়েছে চলতি অর্থবছরে। যার কারণে লক্ষ্যমাত্রায় পৌঁছাইনি রাজস্ব আদায়। তবে যদি গত বারের মতো চালের আমদানি স্বাভাবিক থাকতো তাহলে লক্ষ্যমাত্রাকে ছাড়িয়ে যেত।

ঢাকানিউজ২৪.কম / মোঃ লুৎফর রহমান/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image