• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বদির আবেদন খারিজ ও এক বছরের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৪৯ পিএম
মামলা নিষ্পত্তির নির্দেশ ও আবেদন খারিজ
কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি

ডেস্ক রিপোর্টার: দুর্নীতি দমন কমিশনের (দুদক)  আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে করা মামলার কার্যক্রম স্থগিত চেয়ে কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে তার বিরুদ্ধে চলমান দুর্নীতি মামলাটি এক বছরের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (২২ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে বদির আবেদনের পক্ষে শুনানি করেন তার আইনজীবী রফিকুল ইসলাম সোহেল। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন সংস্থাটির সিনিয়র আইনজীবী খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

৫৬ লাখ ১১ হাজার ৫০০ টাকার সম্পদ গোপন ও ৭৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ১৭ ডিসেম্বর আব্দুর রহমান বদির বিরুদ্ধে মামলা করে দুদক। দীর্ঘদিন স্থগিত থাকার পর মামলাটির কার্যক্রম ২০১৭ সালে সচল হয়।

২০২০ সালের ১৩ সেপ্টেম্বর তার অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করে আদেশ দেন চট্টগ্রামের বিচারিক আদালত। ওই আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে রিভিশন করেন আব্দুর রহমান বদি। কিন্তু আবেদন উত্থাপিত হয়নি মর্মে চলতি বছরের ১৮ জানুয়ারি সেটি খারিজ করে দেন আদালত।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image