• ঢাকা
  • বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কানাডায় বঙ্গমাতার জন্মবার্ষিকী উদ্‌যাপিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫১ পিএম
বাংলাদেশ কনস্যুলেট জেনারেল
কানাডায় বঙ্গমাতার জন্মবার্ষিকী উদ্‌যাপিত 

নিউজ ডেস্ক : কানাডার বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, টরন্টোতে যথাযোগ্য মর্যাদায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী পালন করা হয়। এ উপলক্ষ্যে বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান সূচিতে ছিল রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর বানী পাঠ, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানানো, ভিডিও তথ্যচিত্র ও বক্তব্য উপস্থাপন এবং বিশেষ মোনাজাত। অনুষ্ঠানে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

উপস্থিত বক্তাগণ তাদের আলোচনায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের বুদ্ধিমত্তা, ধৈর্য্য এবং দেশ ও জাতি গঠনে তাঁর অসামান্য অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। বঙ্গমাতার জন্মবার্ষিকী উদ্‌যাপনে এবারের প্রতিপাদ্য ‘সংগ্রাম-স্বাধীনতা প্রেরণায় বঙ্গমাতা’র ওপর বিস্তারিত আলোকপাত করেন।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবসহ তাঁদের পরিবারের সকল শহিদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image