• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঈদের ছুটিতে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচ্ছন্ন রাখার নির্দেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৬ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১৯ এএম
ঈদের ছুটিতে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচ্ছন্ন রাখার নির্দেশ
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

নিউজ ডেস্ক : দেশের সব অফিস-আদালত ও শিক্ষাপ্রতিষ্ঠান ডেঙ্গুসহ মশাবাহিত অন্যান্য রোগ প্রতিরোধে পরিচ্ছন্ন রাখার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ঈদুল আজহার ছুটির আগে ও পরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ও খোলার সময় পরিষ্কার করার নির্দেশনা দেওয়া হয়েছে।

রোববার এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

নির্দেশনায় বলা হয়, সারাদেশে মশাবাহিত রোগ প্রতিরোধে সিটি কর্পোরেশন ও অন্যান্য মন্ত্রণালয়/বিভাগ এবং দফতর/সংস্থার কার্যক্রম পর্যালোচনার ভিত্তিতে গত ২২ জুন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলামের সভাপতিত্বে দ্বিতীয় আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় মন্ত্রী নির্দেশনা প্রদান করেছেন যে, সব মন্ত্রণালয়/বিভাগ স্ব-উদ্যোগে তাদের অধীনস্থ দফতর/সংস্থার আওতাধীন প্রতিষ্ঠানগুলো মশাবাহিত রোগ বিশেষ করে এডিস মশার প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে এডিস মশার লার্ভা জন্মদান করতে না পরে, সেজন্য ঈদুল আজহার ছুটির পর অফিস/বিদ্যালয় খোলার আগে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে বলা হয়েছে।

আরো বলা হয়েছে, বিষয়টি নির্দেশনার পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণসহ সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image