• ঢাকা
  • বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়মনসিংহের টাউন হলে বিভাগীয় সাহিত্য মেলা ১৭ জুন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৪ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫৯ পিএম
ময়মনসিংহের টাউন হলে  ১৭ জুন
বিভাগীয় সাহিত্য মেলা

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ: আগামী ১৭ ও ১৮ জুন (শনি ও রবিবার) দুই দিনব্যাপী ময়মনসিংহ বিভাগীয় সাহিত্য মেলা-২০২৩ অনুষ্ঠিত হবে। তৃণমূল পর্যায়ের কবি সাহিত্যিকদের সাহিত্য কর্ম জাতীয় পর্যায়ে জনসম্মুখে তুলে ধরার লক্ষ্যে প্রধানমন্ত্রীর অনুপ্রেরণায় এ সাহিত্য মেলার আয়োজন করা হচ্ছে। ময়মনসিংহের টাউন হলে সকাল ১০ ঘটিকা থেকে বিকাল ৫ ঘটিকা পর্যন্ত এ মেলা চলবে।

সাহিত্য মেলার আয়োজন উপলক্ষে ১৪ জুন (বুধবার) ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাসের সভাপতিত্বে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান হয়। এসময় বক্তব্য রাখেন  অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) তাহমিনা আক্তার  প্রমূখ।

সভায় আরো জানান হয় শনিবার মেলার উদ্বোধনী দিনে সকাল ১০ টায় লেখকদের নাম নিবন্ধন করা হবে। সকাল সাড়ে ১০ টায় উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। মেলার  উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী  কে  এম. খালিদ এমপি। দুপুর ২টা হতে বিকাল ৪ টা পর্যন্ত 'ময়মনসিংহ বিভাগের সাহিত্য ও সংস্কৃতি: শনাক্তযোগ্য বিষয় ও প্রবণতা' শীর্ষক প্রবন্ধ পাঠ এবং প্রবন্ধের বিষয়ে আলোচনা করা হবে। এদিন বিকাল ৫টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হবে।

মেলার দ্বিতীয় দিন রবিবার সকাল ১০ টা হতে বিকাল ৪টা পর্যন্ত স্থানীয় লেখকগণ তাদের স্বরচিত সাহিত্য পাঠ করবেন। এর মধ্যে কবিগণ স্বকণ্ঠে কবিতা/ছড়া পাঠ, কথাসাহিত্যিকগণ ছোটগল্প, উপন্যাস থেকে পাঠ এবং নাট্যকারগণ নাটক থেকে নিজ সাহিত্যকর্ম পাঠ করে শোনাবেন। বিকাল ৫টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দুইদিনব্যাপী সাহিত্যমেলা সমাপ্ত হবে।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয়ের ব্যবস্থাপনায়, বাংলা একাডেমির সমন্বয়ে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় প্রথমবারের মতো এ মেলা আয়োজিত হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image