• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিউজিল্যান্ড সিরিজে অধিনায়ক শান্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৪৩ পিএম
ক্রিকেট
বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত

নিউজ ডেস্ক: ঘরের মাঠে টেস্ট সিরিজে নিউজিল্যান্ডকে আতিথ্য দেবে বাংলাদেশ ক্রিকেট জাতীয় দল। দুই ম্যাচের সিরিজটিতে টাইগারদের নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। খবরটি নিশ্চিত করেছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। 

   চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যান বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজও খেলতে পারবেন না বিশ্বসেরা অলরাউন্ডার। ব্যক্তিগত কারণে এক মাসের ছুটি নিয়েছেন লিটন কুমার দাস। সাকিব ও লিটন অনুপস্থিতি থাকায় কিউইদের বিপক্ষে নেতৃত্বের ভার বর্তেছে শান্তর কাঁধে। আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে জালাল ইউনুস বলেন, ‘লিটন দুই মাসের জন্য ছুটি চেয়েছিল। আমরা এক মাসের ছুটি দিয়েছি। সামনের দুটি টেস্ট সে খেলবে না। সে পরিবারকে সময় দিতে চাচ্ছে আমরা প্রথম টেস্টটা খেলতে বলেছিলাম। কিন্তু সে বারবার ছুটির জন্য বলছিল। তাই ছুটি দিয়েছি।’ শুক্রবার কন্যা সন্তানের বাবা হন লিটন দাস। ধারণা করা হচ্ছে, সদ্যোজাত কন্যা এবং স্ত্রীর সঙ্গে থাকতেই ছুটি নিয়েছেন তিনি। 

জালাল ইউনুস বলেন, ‘সামনের দুটি টেস্টে (নাজমুল হোসেন) শান্ত অধিনায়ক।’ আগামী ২৮শে নভেম্বর সিলেটে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ৬ই ডিসেম্বর সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে মিরপুরে। টেস্ট সিরিজ শেষে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে ডিসেম্বরেই নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ। ১৭ই ডিসেম্বর তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের নিউজিল্যান্ড সফর। সিরিজের বাকি দুই ম্যাচ হবে যথাক্রমে ২০ ও ২৩শে ডিসেম্বর। এরপর ২৭, ২৯ এবং ৩১শে ডিসেম্বর হবে তিনটি টি-টোয়েন্টি।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image