• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু নিয়ে ‘সিদ্ধান্তহীনতা’


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৭ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:২০ পিএম
ক্লাস শুরু নিয়ে ‘সিদ্ধান্তহীনতা’
জগন্নাথ বিশ্ববিদ্যালয়

মো: মেহেদী হাসান (কাওছার), জবি প্রতিনিধি:  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথমবর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু নিয়ে সিদ্ধান্তহীনতায় রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগে ভর্তি পরীক্ষা চলাকালীন আগস্টের প্রথম সপ্তাহে ক্লাস শুরু করার ঘোষণা দিয়েছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। এদিকে আগস্টের মাঝামাঝিতেও ক্লাস শুরুর বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেনি সংশ্লিষ্টরা।

গত ৩ মে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ক্লাস আগস্টের প্রথম সপ্তাহে শুরু হবে বলে জানিয়েছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মো. ইমদাদুল হক কিন্তু এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত নিতে পারেনি গুচ্ছ ভর্তি কমিটি।

ইতিমধ্যে খুলনা বিশ্ববিদ্যালয় তাদের প্রথম বর্ষের ক্লাস শুরু করেছে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত ভর্তির তারিখ ও ঘোষণা করা হয়েছে কিন্তু জগন্নাথ বিশ্ববিদ্যালয় চূড়ান্ত ভর্তির তারিখ এখন পর্যন্ত অনিশ্চিত এবং কবে নাগাদ প্রথম বর্ষের ক্লাস শুরু হবে এই নিয়ে তৈরি হয়েছে ধোয়াশা। কবে নাগাদ ক্লাস শুরু হব? এ নিয়ে শঙ্কিত শিক্ষার্থীরা।

এই বিষয়ে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রইছ উদদীন বলেন, নতুন বর্ষের ক্লাস শুরুর বিষয়ে এখনো কোনো সিন্ধান্ত হয়নি যে  আমরা কবে থেকে ক্লাস শুরু করতে পারবো। গুচ্ছ ভর্তি কমিটি ক্লাস শুরুর বিষয়ে নির্দেশনা দিলে আমরা ক্লাস শুরু করবো। তাছাড়া আমাদের ভর্তি কার্যক্রম ও মাইগ্রেশন চলছে আশা করছি দ্রুতই আমরা নতুন বর্ষের ক্লাস শুরু করতে পারবো। 

বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. গোলাম মোস্তফা বলেন, যেহেতু আমাদের ভর্তি প্রক্রিয়া প্রায় শেষ এবং অনান্য বিশ্ববিদ্যালয় ক্লাস শুরু করছে সেহেতু আমাদেরও পিছিয়ে থাকা উচিত হবেনা। নির্দেশনা ছিলো গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় সমূহের নতুন বর্ষের ক্লাস একসাথে শুরু হবে এবং সে তারিখ ছিলো১৬ আগস্ট থেকে কিন্তু এখনো কোনো নির্দেশনা আসেনি। নির্দেশনা পেলেই আমরা মিটিং সম্পন্ন করে দ্রুতই ক্লাস শুরুর সিন্ধান্ত নিবো।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image