• ঢাকা
  • বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০৩ পিএম
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ দল

নিউজ ডেস্ক : ক্রিকেটে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ দল। ২০০৮ সালের পর বাংলাদেশের মাটিতে ২-০ ব্যবধানে সিরিজ জিততেই মাঠে নামবে সফরকারী কিউইরা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ২টায় শুরু হবে। বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত মঙ্গলবার টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে সিরিজ পরিত্যক্ত হয়েছিলো। দ্বিতীয় ওয়ানডে ৮৬ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে নিউজিল্যান্ড। দ্বিতীয় ম্যাচের সাফল্য ১৫ বছর পর বাংলাদেশের মাটিতে প্রথমবারের মত ওয়ানডে জয়ের স্বাদ দেয় কিউইদের।

ব্যাটারদের দারুণ পারফরমেন্সে সবশেষ জয়ে বাংলাদেশের মাটিতে টানা সাত ম্যাচ হারের বৃত্ত ভাঙ্গতে সক্ষম হয় নিউজিল্যান্ড। এদিন ৩৬ রানে এদিন ৩ উইকেট হারানোর পরও ৪৯ দশমিক ২ ওভারে অলআউট হবার আগে ২৫৪ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় ব্ল্যাকক্যাপসরা।

২০০৮ সালে বাংলাদেশের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল নিউজিল্যান্ড। এরপর ২০১০ সালে পাঁচ ম্যাচের সিরিজে ৪-০ ব্যবধানে এবং ২০১৩ সালে তিন ম্যাচের সিরিজে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয় কিউইরা।

বাংলাদেশের ব্যাটিং লাইন আপকে ধসিয়ে দেন কিউই লেগ-স্পিনার ইশ সোধি। তার ঘূর্ণিতে ৪১ দশমিক ১ ওভারে ১৬৮ রানে অলআউট হয় বাংলাদেশ। ব্যাট হাতে ৩৫ রানের ইনিংসের পর বোলিংয়ে ৬ উইকেট নেন সোধি।

প্রথম দুই ম্যাচে বিশ্রামে থাকা নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলামদের তৃতীয় ওয়ানডের জন্য দলে ফিরিয়ে আনা হয়েছে। অসুস্থতা বোধ করায় শেষ ওয়ানডেতে তাসকিনের খেলার সম্ভাবনা কম বলে জানিয়েছে টিম ম্যানেজমেন্ট। শঙ্কা রয়েছে মেহেদী হাসান মিরাজকে নিয়েও।

শেষ ওয়ানডেতে বিশ্রাম দেওয়া হয়েছে প্রথম দুই ম্যাচে অধিনায়কত্ব করা লিটন দাস ও ওপেনার তামিম ইকবালকে। সাকিব আল হাসান, লিটন ও তামিম না থাকার পরও প্রথম সারির বেশ কিছু খেলোয়াড় দলে ফিরে আসায় তৃতীয় ওয়ানডে জিতে সিরিজ ড্র করার ব্যাপারে আত্মবিশ্বাসী হয়ে উঠেছে বাংলাদেশ।

শেষ ম্যাচে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বয়সভিত্তিক বিভিন্ন পর্যায়ে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা আছে তার। যা তাকে অধিনায়ক হিসেবে প্রমাণ করতে এবং জয় দিয়ে সিরিজ হার এড়াতে সহায়তা করবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image