• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পাকিস্তানকে হারিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:১৮ পিএম
পাকিস্তানকে হারিয়ে
ইতিহাস গড়লো বাংলাদেশ

নিউজ ডেস্ক : ঘরের মাঠে সিরিজের শুরুটা ভালো হয়েছিল বাংলাদেশের।নিগার সুলতানা জ্যোতির দল দ্বিতীয় ম্যাচেও সেই ধারাবাহিকতা বজায় রেখেছে।প্রথমবারের মতো পাকিস্তানকে টি-টোয়েন্টি সিরিজ হারিয়ে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছে বাংলাদেশ নারী দল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুক্রবার (২৭ অক্টোবর) পাকিস্তান নারী দলকে ২০ রানে হারিয়েছে বাংলাদেশ। টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসের নির্ধারিত ওভার শেষে ১২০ রান করে বাংলাদেশ। জবাব দিতে নেমে ১০০ রানেই থামে পাকিস্তানের ইনিংস।  এই জয়ে এক ম্যাচ হাতে রেখে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে নিগার-স্বর্ণারা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেন বাংলাদেশের দুই ওপেনার শামীমা সুলতানা এবং মুর্শিদা খাতুন। ১৩ বলে ১৮ রানের ইনিংস খেলে ডায়ানা বেগের বলে আউট হয়েছেন শামীমা। তবে পাওয়ারপ্লেতে ৪৮ রান আসে বাংলাদেশের।   

পাওয়ারপ্লের পর দারুণ এক রান আউটে সোবাহানা মুস্তারিকে ফেরান মুনিবা আলী। ১১ বলে ১৬ রানের ক্যামিও খেলে ফিরেছেন সোবাহানা। নিগার সুলতানা জ্যোতির ব্যাটও তেমন একটা হাসেনি। ১৯ বলে ১০ রান করে সাদিয়া ইকবালের বলে আউট হন তিনি।
 
মিডল অর্ডারের ব্যর্থতায় ধীরে ধীরে রানের গতিও কমতে শুরু করে। পাওয়ারপ্লের পরের ১০ ওভারে মাত্র ৩৮ রান করতে সক্ষম হয় বাংলাদেশ। তবে শেষদিকে স্বর্ণা আক্তার আর রিতু মনির জুটিতে আবারও ম্যাচে ফিরে টাইগ্রেসরা।
 
পঞ্চম উইকেটে স্বর্ণা আর রিতু মিলে যোগ করেন ৩৮ রান। ২২ বলে ২৭ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন স্বর্ণা। ২১ বলে ১৯ রান করেন রিতু। ১২০ রানে থামে বাংলাদেশের ইনিংস। 
 
জবাব দিতে নেমে দলীয় ৩ রানেই প্রথম উইকেট হারায় পাকিস্তান। দ্বিতীয় উইকেটে ধীরে ধীরে এগোচ্ছিলেন সিদ্রা আমিন এবং বিসমাহ মারুফ। সিদ্রাকে ফিরিয়ে সেই জুটি ভাঙেন রাবেয়া খান।
 
দলীয় ৪০ রানে মুনিবা আলী ফেরেন রান আউট হয়ে। পাকিস্তান অধিনায়ক নিদা দারও বেশিদূর যেতে পারেননি। ৬ রান করে তিনি ফিরলে বিপর্যয়ে পড়ে পাকিস্তান।
 
একমাত্র আগলে রেখে লড়াই চালিয়ে গেলেও ব্যক্তিগত ৩০ রানে ফিরতে হয় বিসমাহকে। তাতে লড়াই থেকে ছিটকে যায় সফরকারীরা। শেষদিকে ইরাম জাভেদ এবং উম্মে হানি কিছুটা লড়াই করলেও তা কেবল হারের ব্যবধান কমিয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image