• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জাতীয় গ্রিড বিপর্যয়ে জড়িতদের চাকরিচ্যুত করা হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:০৭ পিএম
জাতীয় গ্রিড বিপর্যয়ে জড়িতদের চাকরিচ্যুত
বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু

মোঃ এরশাদ হোসেন , কেরানীগঞ্জ ( ঢাকা) প্রতিনিধি. জাতীয় গ্রিড বিপর্যয়ের জড়িতদের চাকরিচ্যুত করা হবে এবং বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে আরও কিছু সময় লাগবে মন্তব্য করেছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে শনিবার দুপুরে কেরানীগঞ্জের চুনকুটিয়া বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজ মাঠে অনুষ্ঠিত বাঁধন সোসাইটি অব বাংলাদেশ আয়োজিত যুগব্যাপী মুজিবের সবুজ বাংলাদেশ প্রকল্পের বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ঢাকা ও তার আশেপাশে বিভিন্ন জায়গায় লোডশেডিং হচ্ছে। কারণ গ্রিড বিপর্যয়ের পর পশ্চিমাঞ্চলের বিদ্যুৎ পূর্বাঞ্চলে আসছে না। তাই লোডশেডিং বেড়েছে, পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে। আমরা আশা করেছিলাম হয়তো এ মাসে পরিস্থিতি টা স্বাভাবিক হবে কিন্তু গ্রেড বিপর্যয়ের পর তা এখন নিয়ন্ত্রণে আনা যায়নি। আমরা চাচ্ছি গ্রুত ঢাকা ও পশ্চিমাঞ্চলের বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক করতে। আমরা আশাবাদী আগামী এক-দুই সপ্তাহের মধ্যে ঢাকা ও তার আশে এলাকাগুলোকে লোডশেডিং মুক্ত করতে পারবো।

তেলের দাম কমবে কিনা এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের যে পরিস্থিতি ভবিষ্যতে জ্বালানি তেল পাওয়া যাবে কিনা তাই বলা যাচ্ছেনা। তবে আপাতত দাম বাড়ছেনা।

বাঁধন সোসাইটি অব বাংলাদেশের চেয়ারম্যান ও বিএসবি সীমা হামিদ স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সীমা হামিদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেহেদী হাসান, বাঁধন সোসাইটি অফ বাংলাদেশ এর মহাসচিব ও বিএসবি সীমা হামিদ স্কুলের অধ্যক্ষ রাজা মারুফ নেওয়াজ, শুভাঢ্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজি ইকবাল হোসেন, চুনকুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ সভাপতি হাজি মোঃ আসলাম সহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও ছাত্র/ছাত্রী স্থানীয় আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image