• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কবিরহাটের দুই আওয়ামী লীগ নেতাকে বহিষ্কারের সুপারিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৮ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৪১ পিএম
কবিরহাটের দুই আওয়ামী লীগ নেতাকে বহিষ্কারের সুপারিশ
দুই আওয়ামী লীগ নেতাকে বহিষ্কারের সুপারিশ

নোয়াখালী প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কুরুচিপূর্ণ আচরণ তথা কটুক্তি এবং সংগঠন বিরোধী বক্তব্য প্রদান করায় নোয়াখালীর কবিরহাট উপজেলার দুই আওয়ামী লীগ নেতাকে দলীয় পদ থেকে অব্যহতি ও দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারাদেশের জন্য জেলা আওয়ামী লীগের কাছে সুপারিশ পাঠানো হয়েছে।

সোমবার সকালে কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নরুল আমিন রুমি ও সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হান এ তথ্য নিশ্চিত করেন। এরআগে ১৬ এপ্রিল সভাপতি-সম্পাদক স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি জেলা আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের কাছে পাঠানো হয়।

ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কুরুচিপূর্ণ আচরণ তথা কটুক্তি এবং সংগঠন বিরোধী বক্তব্য প্রদানকারীরা হলো, কবিরহাট উপজেলার ৩ নম্বর ধানসিঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল মন্নান মুনাফ এবং ৫ নম্বর চাপরাশিরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হানিফ বিএসসি।

কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি বলেন, গত ১৫ এপ্রিল কবিরহাট উপজেলাধীন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর বাসভবনে এক ইফতার মাহফিল ও আলোচনা সভায় ৩ নম্বর ধানসিঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল মন্নান মুনাফ এবং ৫ নম্বর চাপরাশিরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হানিফ বিএসসি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৫ আসনের সংসদ সদস্য আমাদের নেতা ওবায়দুল কাদের সাহেবের বিরুদ্ধে কুরুচিপূর্ণ আচরণ তথা কটুক্তি এবং সংগঠন বিরোধী বক্তব্য প্রদান করে।

এতে জননেতা ওবায়দুল কাদের সাহেবের সম্মানহানীসহ দলীয় শৃঙ্খলা ভঙ্গ করা হয়েছে। তাই সংগঠন বিরোধী ও কুরুচিপূর্ণ বক্তব্যের কারণে তাদেরকে পদ থেকে অব্যহতি ও দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারাদেশ এবং কারণ দর্শানো হয়েছে। পাশাপাশি তাদেরকে দলীয় পদ থেকে অব্যহতি ও দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারাদেশের জন্য জেলা আওয়ামী লীগের কাছে সুপারিশ পাঠানো হয়।

জেলা আওয়ামী লীগের সিনিয়ির যুগ্ম আহবায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন বলেন, আমাদের প্রিয় নেতা ওবায়দুল কাদের সাহেবের বিরুদ্ধে কুরুচিপূর্ণ আচরণ এবং সংগঠন বিরোধী বক্তব্য প্রদান করায় আবদুল মন্নান মুনাফ ও হানিফ বিএসসিকে দলীয় পদ থেকে অব্যহতির বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সিদ্ধান্তই চুড়ান্ত। আমরা তাদেরকে পদ থেকে অব্যহতি দেওয়ার জন্য উপজেলা আওয়ামী লীগকে নির্দেশ দিয়েছি। কটুক্তিকারীদের দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য উপজেলা আওয়ামী লীগ আমাদের যে চিঠি দিয়েছেন, সেই চিঠি স্থায়ীভাবে বহিষ্কারের জন্য সুপারিশ সহকারে তা আমরা কেন্দ্রে পাঠাবো। এই ক্ষেত্রে কেন্দ্রের সিদ্ধান্তই চুড়ান্ত হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image