• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গোপালগঞ্জে অবৈধ ইট ভাটার বিরুদ্ধে উচ্ছেদ অভিযান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৯ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫৩ পিএম
গোপালগঞ্জে
অবৈধ ইট ভাটার বিরুদ্ধে উচ্ছেদ অভিযান

মো: ইকবাল হোসেন, গোপালগঞ্জ: গোপালগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে গোপালগঞ্জের বিভিন্ন জায়গায় অবৈধ ইট ভাটার বিরুদ্ধে অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার (১৮ জুলাই) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

গোপালগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো: রেজাউল করিম, পরিবেশ অধিদপ্তর, গোপালগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মো: আসাদুজ্জামান নেতৃত্বে গোপালগঞ্জ সদর উপজেলায় পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার ব্যাটেলিয়ন ও গোপালগঞ্জ জেলা কার্যালয়ের সমন্বয়ে গঠিত টিম এসকল অবৈধ ইটভাটার বিরুদ্ধে উচ্ছেদ অভিযানে অংশ নেন।

অভিযানে গোপালগঞ্জ সদরের কেকানিয়ায় অবস্থিত মেসার্স এস আর আর বি এবং মেসার্স এম আর বি ব্রিকস নাকে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) (সংশোধন) আইন, ২০১৯ অনুযায়ী উভয় প্রতিষ্ঠানকে২ লাখ করে মোট ৪ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া কেকানিয়ায় অবস্থিত মেসার্স লাল পরি ব্রিকস উচ্ছেদ করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, গোপালগঞ্জ জেলা কার্যালয়ের পরিদর্শক জনাব মনিরুজ্জামান শেখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image