• ঢাকা
  • রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লিবিয়ার বন্যা দুর্গতদের জন্য খাবারসহ ত্রাণসামগ্রী পাঠাচ্ছে বাংলাদেশ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩৭ এএম
খাবারসহ ত্রাণসামগ্রী পাঠাচ্ছে বাংলাদেশ 
লিবিয়ার বন্যা

নিউজ ডেস্ক : ঘূর্ণিঝড় ড্যানিয়েল ও বন্যার তাণ্ডবে ভয়াবহভাবে ক্ষতিগ্রস্ত উত্তর আফ্রিকার দেশ লিবিয়ার পূর্বাঞ্চলের জনগণের জন্য বিশ্ব দরবারের প্রতি লিবিয়ার রাষ্ট্রপতির আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ সরকারের পক্ষ হতে মানবিক সহায়তা হিসেবে দ্রুততার সাথে ত্রাণসামগ্রী প্রেরণের জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে। ঝড়ের আঘাতে এবং সৃষ্ট বন্যায় ৫ হাজার জনেরও বেশি মানুষ নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। এছাড়া আরো হাজার হাজার মানুষ নিখোঁজ রয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে ত্রাণসামগ্রী নিয়ে বাংলাদেশের সি-১৩০ এয়ারক্রাফট আগামী যথাশীঘ্র ঢাকা থেকে যাত্রা করবে বলে আশা করা যাচ্ছে। ত্রাণসামগ্রীর মধ্যে বিভিন্ন ধরনের ওষুধ, শুকনো খাবার ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী প্রেরণ করা হবে। বন্ধুপ্রতিম দেশ হিসেবে বাংলাদেশ প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত লিবিয়ার পূর্বাঞ্চলের দুর্গত জনগণের জন্য এই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। লিবিয়ার তাবরুক এয়ারপোর্টে লিবিয়া সরকারের স্থানীয় সরকার মন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক প্রেরিত ত্রাণসমূহ গ্রহণ করবেন বলে আশা করা যাচ্ছে। 

বাংলাদেশ একটি মানবিক রাষ্ট্র হিসেবে বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের জন্য প্রতিনিয়ত ত্রাণ সহায়তা প্রদান করে আসছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image