• ঢাকা
  • শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মাকে নিয়ে চিড়িয়াখানায় বেড়াতে আসা শিশু গরিলার ঘেরে !


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:৩১ এএম
গরিলা
গরিলার খাচায় পড়া শিশু

নিউজ ডেস্ক: মানুষের মতো প্রাণীদেরও আবেগ আছে এবং তারাও ভালো-মন্দ বোঝে। তবে বাকরুদ্ধ হওয়ার কারণে সেগুলো প্রকাশ করতে পারছেন না সেটা ভিন্ন কথা। অনেক সময় এমন হয় যে, বহিরাগত বা মানুষ কোনো প্রাণীর এলাকায় এলে প্রাণীরা তাকে আক্রমণ করে, কিন্তু অনেক সময় এমনও হয় যে প্রাণীরা মানুষের সাহায্যকারী বা রক্ষাকারী প্রমাণিত হয়।

 এমনই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে, যাতে একটি গরিলা ৫ বছরের এক শিশুর জীবন বাঁচিয়েছিল। ভিডিওটি দেখার পর মানুষ তা নিয়ে কড়া মন্তব্য করছেন।

এই ভিডিওটি সাচকাদওয়াহি নামে একজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী শেয়ার করেছেন, যেখানে তিনি বলেছেন যে এই ভিডিওটি 1986 সালের 31 আগস্টের। পরিবারের সাথে জার্সি চিড়িয়াখানায় বেড়াতে আসা 5 বছর বয়সী বালক লেভান মেরিট যখন অজ্ঞান হয়ে গরিলা ঘেরে পড়ে যায়, তখন সেখানে উপস্থিত একটি বড় গরিলা প্রত্যাশার বিপরীতে অচেতন ছেলেটিকে ক্ষতি না করে রক্ষা করে। 

তিনি লেভান এবং ঘেরের অন্যান্য গরিলাদের মধ্যে প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন এবং কাউকে তার ক্ষতি করতে দেননি। এরপর সেই নিষ্পাপ শিশুর পিঠে আদর করে সেও তার ভালোবাসা প্রকাশ করে।

 এই ভিডিওটি এখন পর্যন্ত হাজার হাজার মানুষ দেখেছেন। অনেক ব্যবহারকারী এই হৃদয় ছুঁয়ে যাওয়া ভিডিওতে তাদের মতামত দিচ্ছেন। এমনই এক ব্যবহারকারী হাত ভাঁজ করে ইমোজি দিয়ে লিখেছেন, 'ঈশ্বরের তৈরি সেরা জীব।' আরেক ব্যবহারকারী লিখেছেন, 'প্রাণীরও হৃদয় আছে।' তৃতীয় ব্যবহারকারী লিখেছেন, 'কিং কং বাস্তবতা।'

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image