• ঢাকা
  • শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবিতে বরিশাল ছাত্রকল্যাণের সভাপতি নিয়াজ সম্পাদক জিহাদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১৭ এএম
ইবিতে বরিশাল
ছাত্রকল্যাণের সভাপতি নিয়াজ সম্পাদক জিহাদ

আহমাদ গালিব, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বৃহত্তর বরিশাল বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ‘বরিশাল বিভাগ ছাত্রকল্যাণ সমিতি’র কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। সংগঠনটির সভাপতি পদে ফার্মেসি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নিয়াজ মাখদুম এবং সাধারণ সম্পাদক পদে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ ইবনে জিহাদ নির্বাচিত হয়েছেন।

বুধবার (২২ মার্চ) বেলা ১টায় বিভাগটির নির্বাচন কমিশন এর ফলাফল ঘোষণা করেন। এসময় নির্বাচনের প্রধান কমিশনার অধ্যাপক ড. মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।  নির্বাচিত কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি কামরুজ্জামান শরীফ ও জান্নাতুল ফেরদৌস। তাছাড়া সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রিয়ন ও ফাহমিদা নিশি নির্বাচিত হন।

নির্বাচন ফলাফলের দীর্ঘসূত্রিতা নিয়ে জানতে চাইলে অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘এ নির্বাচনে নির্দিষ্ট কোনও প্রার্থী ছিল না। সকলেই প্রার্থী এবং সকলেই ভোটদাতা ছিল। ভোটগ্রহনের পর সর্বাচ্চ ভোট পেয়ে সভাপতি পদে নিয়াজ মাখদুম নির্বাচিত হন এবং সাধারণ সম্পাদক পদে সাইফুল্লাহ নির্বাচিত হন। কিন্ত সাইফুল্লাহ পদ গ্রহনে অস্বীকার করেন। পরবর্তীতে নির্বাচন কমিশনের সিদ্ধান্তে আজ উপদেষ্টা পরিষদের মিটিং ডাকা হয় এবং সাইফুল্লাহকে পদ গ্রহনে কেন অস্বীকৃতি জানাচ্ছে তা জানতে চাওয়া হয়। ফলস্বরূপ তার পদ না গ্রহনের ভিত্তিতে দ্বিতীয় সর্বাচ্চ ভোট প্রাপ্ত প্রার্থীকে (আব্দুল্লাহ ইবনে জিহাদ) আমরা সাধারণ সম্পাদক নির্বাচন করি।’

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের বরিশাল বিভাগের ছাত্র কল্যাণ সমিতির কার্যনির্বাহী নির্বাচন- ২০২৩ গত ১৩ মার্চ অনুষ্ঠিত হয় এবং নির্বাচন কমিশনের অন্য ২জন সদস্য হলেন- বিশ্ববিদ্যালয়ের আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এ কে এম নুরুল ইসলাম উপ-রেজিষ্টার আলমগীর হোসেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image