• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পর্যটকদের ঢল নেমেছে সুন্দরবনে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:১৭ পিএম
পর্যটকদের ঢল নেমেছে
সুন্দরবন

নিউজ ডেস্ক : ঈদের ছুটিতে পর্যটকদের ঢল নেমেছে সুন্দরবনে । দেশের বিভিন্ন প্রান্ত থেকে বন্ধু-বান্ধব ও পরিবারসহ ছুটে আসছেন পর্যটকেরা। শুধু বনের করমজল পর্যটন স্পটে শুক্রবার (১২ এপ্রিল) আড়াই হাজারের মতো দর্শনার্থী ভ্রমণে আসেন।

ঈদের পরই পহেলা বৈশাখ হওয়ায় একইসঙ্গে দু'টি উৎসবের ছুটি পেয়ে আনন্দে মাতোয়ারা সব বয়সী মানুষ।

মোংলায় থেকে সবচেয়ে কাছাকাছি ও আকর্ষণীয় পর্যটন কেন্দ্র করমজলেই ভিড় সবচেয়ে বেশি পর্যটকদের। এছাড়াও বনের হাড়বাড়ীয়া, কটকা, কচিখালী ও আন্ধারমানিকসহ অন্যান্য স্পটে ঢল নেমেছে পর্যটকদের। এই ছুটিতে বড় বড় বিলাসবহুল লঞ্চে সুন্দরবন ভ্রমণ করছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা নানা বয়সের মানুষরা।

ঘুরতে আসা দুই শিক্ষার্থী বলেন, এর আগে কখনও সুন্দরবনে আসা হয়নি, এবারই প্রথম এসেছি। না আসলে বুঝাই অসম্ভব সুন্দরবন আসলেই কতো সুন্দর। খুব ভাল লেগেছে। বন্ধু-বান্ধব মিলে অনেক আনন্দ করলাম। 

করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্র ও পর্যটক স্পটের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির বলেন, ঈদুল ফিতর ও পহেলা বৈশাখের টানা ছুটিতে পর্যটক বাড়বে, তাই আগে থেকেই আমরা প্রস্তুতি রেখেছি। অবকাঠামোগত বিভিন্ন সুযোগসুবিধা বাড়ানো হয়েছে। ভ্রমণপিপাসুরা যাতে নির্বিঘ্নে সুন্দরবনের সৌন্দর্য উপভোগ করতে পারেন, সেজন্য বনরক্ষীরাও টহল দিচ্ছেন। ছুটির দিনেও পর্যটকদের নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছেন তারা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image