• ঢাকা
  • শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রুফাইদা কলেজ অব নার্সিংয়ে গবেষণা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩৪ পিএম
রুফাইদা কলেজ অব নার্সিংয়ে
রুফাইদা কলেজ অব নার্সিং- এ সেমিনার অনুষ্ঠিত 

নিউজ ডেস্ক : ১৭ অক্টোবর সকাল ১০ টা থেকে ঢাকাস্থ রুফাইদা কলেজ অব নার্সিং- এ নার্সিং গবেষণার প্রয়োজনীয়তা বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রুফাইদা কলেজ অব নার্সিং- এর অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ আনিসুর রহমান ফরাজীর সভাপতিত্বে বাংলাদেশ পাবলিক হেলথ ফাউন্ডেশন ও ফেইথ বাংলাদেশের চেয়ারপারসন, বিশিষ্ট গবেষক ডা. আফতাব উদ্দিন প্রধান অতিথি এবং রিভারভিউ নার্সিং কলেজের সম্মানীত অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ মফিজ উল্লাহ, বাংলাদেশ জার্নাল অব অনলাইন হাব এর ব্যাবস্থাপনা পরিচালক জনাব কারিউল ইসলাম এবং বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক মি. বিপ্লব ব্যানার্জী উক্ত গবেষণা বিষয়ক সেমিনারে বক্তব্য উপস্থাপন করেন।

সেমিনারের মূল প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচকবৃন্দ বাংলাদেশের নার্সিং সেক্টরে গবেষনার গুরুত্ব এবং প্রয়োজনীয়তা নিয়ে ব্যাপক আলোচনা ও দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

বহিঃবিশ্বে নার্সিং পেশার উন্নয়নে অনেক গবেষনা করা হচ্ছে এবং গবেষণার ফলাফলের উপর ভিত্তি করে নার্সিং পেশার অনেক উন্নতি সাধন করেছে। সেক্ষেত্রে বাংলাদেশ নার্সিং সেক্টরে গবেষণা কার্যক্রম অনেক পিছিয়ে রয়েছে ।

তদ্রুপ বাংলাদেশের নার্সদের উন্নয়নে বহুমুখী গবেষণা করা এখন সময়ের দাবী। এতোদ্দ্যেশ্যে বাংলাদেশে প্রথম একটি আন্তর্জাতিক মানের রিসার্চ জার্নাল “Bangladesh Journal of Nursing Studies” নামে একটি জার্নাল প্রকাশনার উদ্যোগ নেয়া হয়েছে। পাশাপাশি বর্তমান প্রজন্মের নার্সিং শিক্ষার্থীদের গবেষণা বিষয়ক কার্যক্রমে অংশগ্রহণের জন্য বিশেষ গুরুত্ব দেয়া হয়। রুফাইদা কলেজ অব নার্সিং এবং রিভারভিউ নার্সিং কলেজের অধ্যক্ষদ্বয় ও শিক্ষকমণ্ডলীসহ শিক্ষার্থীগণ উক্ত সেমিনারে নার্সিং সেক্টরের গবেষনার গুরুত্ব ও প্রয়োজনীয়তা নিয়ে বিশদ আলোচনা করেন। 

প্রধান অতিথি ডা. আফতাব উদ্দিন পাবলিক হেলথ ফাউন্ডেশন, বাংলাদেশ, ফেইথ বাংলাদেশ ও IOJH এর সমন্বয়ে একটি কনমোর্টিয়াম তৈরী করে নার্সিং গবেষণা, প্রকাশনা ও নার্সিং শিক্ষক সহ নার্সিং প্রফেশনাল তৈরীতে সহায়তা প্রদান করার প্রস্তাব ব্যাক্ত করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image