• ঢাকা
  • শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টেকনাফে বিজিবির সঙ্গে মাদক কারবারির গোলাগুলিতে নিহত ১


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০২ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১০ পিএম
টেকনাফে বিজিবির সঙ্গে মাদক কারবারির গোলাগুলি
বিজিবির সঙ্গে মাদক কারবারির গোলাগুলি

জাফর আলম, কক্সবাজার প্রতিনিধি কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে মাদক কারবারিদের গোলাগুলিতে এক রোহিঙ্গা নিহত হয়েছে। এছাড়াও গুলিবিদ্ধ হয়েছেন বিজিবির এক সদস্যসহ সাতজন। আহতদের রোহিঙ্গা ক্যাম্পে অবস্থিত শরণার্থী সংস্থা ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) হাসপাতালে নেওয়া হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে তাদের উন্নত চিকিৎসা জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হচ্ছে। এদিকে গুলিবিদ্ধ বিজিবি সদস্য আবদুল মালেককে ইতোমধ্যে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছে আইওএম হাসপাতাল কর্তৃপক্ষ।

বুধবার (০২ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা এলাকায় বিজিবি সদস্যরা ইয়াবা উদ্ধারে অভিযানে গেলে এ ঘটনা ঘটে।

টেকনাফ বিজিবি-২ এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মহিউদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করে জানান, নিহতের নাম রফিক। তিনি টেকনাফের হ্নীলার ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা ছিলেন। এ সময় বিপুল ইয়াবাসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত জাফর আলম নামে এক ইয়াবা কারবারিকে আটক করা হয়েছে। ঘটনার বিষয়ে তিনি বলেন, ‘ইয়াবা উদ্ধার অভিযানে গেলে বিজিবির ওপর হামলা, গুলি ও পাল্টা গুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় হতাহত রয়েছে। বিষয়টি বিস্তারিত পরে গণমাধ্যমে জানানো হবে। টেকনাফের হ্নীলা ইউনিয়নের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, ‘লেদা এলাকার সাবেক ইউপি সদস্য মোহাম্মদ আলমের ভাই জাফর আলমের বাড়িতে বিজিবির একটি দল অভিযান চালায়। এ সময় ইয়াবাসহ এক ব্যক্তিকে আটক করে নিয়ে যাওয়ার সময় সংঘবদ্ধ মাদক কারবারিসহ রোহিঙ্গা ও স্থানীয়রা বিজিবির ওপর হামলা চালায়। বিজিবিও পাল্টা গুলি করে। এ ঘটনায় একজন নিহতসহ সাতজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।এদিকে এ ঘটনা শুনেছেন জানিয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ‘একজন নিহত ও কয়েকজন আহত হওয়ার খবর শুনেছি। বিস্তারিত জানার চেষ্টা চলছে হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image