• ঢাকা
  • বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মোহালিতে অস্ট্রেলিয়াকে হারাল ভারত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০০ পিএম
ক্রিকেট
ভারতীয় ব্যাটসমান কে এল রাহুল

নিউজ ডেস্ক: মোহালিতে প্রথম ওয়ান ডে ম্যাচে অস্ট্রেলিয়াকে  ৫ উইকেটে হারাল ইন্ডিয়া। এতে তিন ম্যাচের সিরিজ়ে ১-০ এগিয়ে গেল ভারত।

 ভারত কে অস্ট্রেলিয়া লক্ষ্য দিয়েছিল ২৭৭ রানের। সেই রান তাড়া করতে ভারতের কাজ সহজ করে দেন দুই ওপেনার শুভমন গিল ও রুতুরাজ গায়কোয়াড়। 

৭৭ বলে ৭১ রান করে অ্যাডাম জাম্পার বলে এলবিডব্লিউ হন রুতুরাজ।  ৬৩ বলে ৭৪ রান করেন গিল। তিনিও  জাম্পার শিকার হন। ওপেনিং জুটিতে দুজনে ২১.৪ ওভারে ১৪২ রান যোগ করেন। তবে এর মাঝে ৯ রানের ব্যবধানে তিন উইকেট পড়ে যায় ভারতের। 

এতে কিছুটা চাপে পড়ে তারা। শ্রেয়স আইয়ার চোট সারিয়ে এই ম্যাচে খেলেছেন। ফিল্ডিং করার সময় ডেভিড ওয়ার্নারের লোপ্পা ক্যাচ ফেলে দেন। ব্যাট হাতেও ব্যর্থ। মাত্র ৩ করে রান আউট হয়ে যান তিনি। ঈশান কিষাণও ১৮ রান করে ফেরেন। একটা সময় ১৮৫/৪ হয়ে যায় ভারত। 

অস্ট্রেলিয়া শিবির জয়ের স্বপ্নে বিভোর। তবে সেই স্বপ্ন ভেঙে তছনছ করে দেন সূর্যকুমার যাদব ও কে এল রাহুল।

 এই সিরিজ সূর্যর অগ্নিপরীক্ষা মনে করা হচ্ছে। ওয়ান ডে ক্রিকেটে তাঁর হতশ্রী ফর্ম নিয়েও বিস্তর আলোচনা। যদিও ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছিলেন, দল সূর্যর পাশে রয়েছে। 

সেই আস্থার মর্যাদা রাখলেন মুম্বইয়ের ক্রিকেটার। ৪৯ বলে ৫০ রান করে দলের চাপ কাটালেন। অপরাজিত ৫৮ রান করে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন রাহুল।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image