• ঢাকা
  • সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ড. ইউনুসকে দুদকে তলব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৩ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১১ পিএম
ইউনুস
ড. ইউনুস ফাইল ছবি

নিউজ ডেস্ক: দুদকের মামলায় ড. মুহাম্মদ ইউনুসকে তলব করা হয়েছে। আগামী ৪ ও ৫ অক্টোবর তিনি দুদকের অফিসে হাজির থাকবে। এদিন তাকে অর্থ পাচার সংক্রান্ত অভিযোগের জবাব দিতে হবে। 

দুদকের অফিসার মো. গুলশান আনোয়ারের স্বাক্ষর করা এক চিঠিতে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে। গত ২৭ সেপ্টেম্বর এ চিঠি দেওয়া হয়েছে। অর্থ পাচারের এই মামলা ড. ইউনুসসহ আরো ১৩ জনের বিরুদ্ধে করা হয়েছে।  তাদের সবাইকে দুদকে তলব করা হয়েছে। 

এর আগে গত ৩০ মে জালিয়াতির মাধ্যমে গ্রামীণ টেলিকম থেকে অর্থ আত্মসাতের অভিযোগে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। দুদকের উপ-পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি করেন।

১৯৯৬ সাল থেকে গ্রামীণ টেলিকমের বেশিরভাগ লেনদেনই সন্দেহজনক বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর আইএলওতে দেয়া শ্রমিকদের অর্থপাচারের অভিযোগেরও তদন্ত চেয়েছে চিঠিতে।

ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করার অভিযোগ এনে গ্রামীণ টেলিকম ও এর প্রতিষ্ঠাতা ড. মুহম্মদ ইউনূসের বিরুদ্ধে ১১০টি মামলা করেন শ্রমিকরা।

 সম্প্রতি ১৭৬ জন শ্রমিকের পাওনা ৪৭৬ কোটি টাকা পরিশোধ করলে ইউনূসের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের আবেদন করেন শ্রমিকরা। এর পর মামলার রফা-দফার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন ওঠে।
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image