• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি খেলতে যাচ্ছেন সাকিব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:১৫ এএম
কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি
সাকিব আল হাসান

নিউজ ডেস্ক:  গ্লোবাল টি-টোয়েন্টি কানাডায় খেলতে যাচ্ছেন সাকিব আল হাসান। কানাডার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এ টি-টোয়েন্টি লিগে আন্দ্রে রাসেলের সঙ্গে মন্ট্রিল টাইগার্সের আইকন প্লেয়ার হিসেবে বাংলাদেশ অধিনায়কের নাম ঘোষণা করা হয়েছে।

করোনাভাইরাসের কারণে প্রায় তিন বছর বিরতি দিয়ে আবারও শুরু হচ্ছে কানাডাভিত্তিক এ লিগ। সর্বশেষ ২০১৯ সালে অনুষ্ঠিত হয়েছিল এ লিগ। আগামী ২০ জুলাই থেকে ৬ আগস্টের মধ্যে হবে এবারের আসর।

৬ দলের এ টুর্নামেন্টে প্রতি দলে থাকবেন ১৬ জন করে খেলোয়াড়। এর মধ্যে দুজন হবেন আইকন ক্রিকেটার। সামাজিক যোগাযোগমাধ্যমে আইকন ক্রিকেটারদের নাম ঘোষণা করে লিগটি।

সাকিব-রাসেল ছাড়াও এ লিগে আছে বড় কিছু নাম। ভ্যাঙ্কুভার নাইটসে খেলবেন পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। এ দলে আছেন দক্ষিণ আফ্রিকার রেসি ফন ডার ডুসেনও।

মিসিসাউগা প্যান্থারসে খেলবেন পাকিস্তান অলরাউন্ডার শোয়েব মালিক ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। টরন্টো ন্যাশনালসে খেলবেন নিউজিল্যান্ডের কলিন মানরো। ব্রাম্পটন উলভসের আইকন ক্রিকেটার হিসেবে ঘোষণা করা হয়েছে সাবেক ভারতীয় স্পিনার হরভজন সিংকে।

সর্বশেষ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা থাকলেও শেষ পর্যন্ত নিজেকে সরিয়ে নেন সাকিব। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে চোটের কারণে খেলছেন না বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব। একমাত্র টেস্ট খেলার পর আফগানদের বাংলাদেশ সফরে বিরতি আছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image