• ঢাকা
  • বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শিবপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০৬ পিএম
শিবপুরে
বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

নরসিংদী প্রতিনিধি : বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে নরসিংদীর শিবপুরে  জনসচেতনতার লক্ষে র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘ডায়াবেটিসের ঝুঁকি জানুন,প্রয়োজনীয় ব্যবস্থা নিন’।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে শিবপুর ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতালের উদ্যোগে র‍্যালিটি কলেজগেইট থেকে শুরু হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এতে উপস্থিত ছিলেন শিবপুর ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো: একরামুল হক রিপন,পরিচালক রফিকুল ইসলাম, কাউসার আহমেদ, শাখাওয়াত হোসেন সুজন, জহিরুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের সহকারী অধ্যাপক ডা: প্রফেসর মশিউর রহমান রিকাবদার রিজভী, ডা: প্রমিজ কুমার শিব,শিবপুর প্রেসক্লাবের সভাপতি এস এম খোরশেদ আলম,সাধারণ সম্পাদক শেখ মানিক,যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব খান,প্রচার সম্পাদক ডালিম খান,নির্বাহী সদস্য মোমেন খান,সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আতাবুর রহমান সানিসহ হাসপাতালের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
দিবসটি উপলক্ষে শিবপুর ডায়াবেটিক হাসপাতালের আয়োজনে সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত ডায়াবেটিস রোগীদের জন্য ফ্রি ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা প্রদান করা হয়।

উল্লেখ্য, ১৯৯১ সালে আন্তর্জাতিক ডায়াবেটিক ফেডারেশন (আইডিএফ) ১৪ নভেম্বরকে ‘বিশ্ব ডায়াবেটিস দিবস’ হিসেবে ঘোষণা করে। ২০০৭ সাল থেকে পৃথিবীজুড়ে দিবসটি পালন শুরু হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image