• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জেরুজালেমের আল-আকসা মসজিদে ফের সহিংসতা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৬ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৩১ পিএম
জেরুজালেমের
আল-আকসা মসজিদে ফের সহিংসতা

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলি পুলিশ পবিত্র রমজানের মধ্যে অধিকৃত পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদে আবারও সহিংস অভিযান চালিয়েছে। ফিলিস্তিনি মুসল্লিদের ওপর আক্রমণ চালানো হয়েছে। রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, এ সময় অন্তত ছয়জন ফিলিস্তিনি আহত হয়েছে। 

বুধবার রাতের এই হামলার ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। দেখা গেছে, ইসরায়েলি বাহিনী স্টান গ্রেনেড, রাবার-কোটেড স্টিল বুলেট ও টিয়ার গ্যাস ব্যবহার করেছে।

এ ঘটনায় অধিকৃত পূর্ব জেরুজালেমের বিভিন্ন স্থানে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। ইসরায়েলি বাহিনীর সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। ১৪ বছর বয়সী এক ফিলিস্তিনি কিশোর এতে গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে।

ওয়াফা নিউজ এজেন্সি অনুসারে, নাবলুসে ইসরায়েলি বাহিনী বিষাক্ত গ্যাস ছুঁড়েছে। সেখানে কমপক্ষে ১২ জন আহত হয়েছে। সংস্থাটি জেনিন ও বেথলেহেম শহরের কাছেও সংঘর্ষের কথা জানিয়েছে।

এর আগে বুধবার ভোরে আল-আকসায় ইসরায়েলি পুলিশ সহিংস অভিযান চালায়। সেসময় ১২ জন আহত হন। তাদের মধ্যে তিনজনকে হাসপাতালে পাঠানো হয় বলে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানায়। আটক করা হয়েছিল অন্তত ৪০০ ফিলিস্তিনিকে।

কূটনীতিকরা রয়টার্সকে জানায়, আল-আকসা মসজিদ প্রাঙ্গণে সহিংসতা নিয়ে আলোচনার জন্য বৃহস্পতিবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদ একটি জরুরি অধিবেশন বসবে। সংযুক্ত আরব আমিরাত ও চীনের অনুরোধে এই রুদ্ধদ্বার বৈঠক ডাকা হয়েছে।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image