• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিরপক্ষ সরকারে অধীনেই নির্বাচন হতে হবে : গণফোরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১১ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪৩ পিএম
নিরপক্ষ, সরকার, নির্বাচন
শনিবার দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ও নিরপেক্ষ নির্দলীয় সরকারের দাবীতে মানববন্ধন করে গ

ডেস্ক রির্পোটার : তিন বারের ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার বিরোধী দলগুলোর কড়া হুঁশিয়ারি আগের মত এদেশে আর কোন জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে না। কারণ এ দেশের সাধারণ মানুষ দলীয় সরকারের অধীনের নির্বাচন চায়না, নিরপক্ষ সরকারে অধীনে নির্বাচন চায়। তাই জন দাবি মেনে নিয়ে নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। নতুবা জনগণ দুর্নীতিবাজ সরকারের পতন ঘটাতে বাধ্য হবে।

নেতৃবৃন্দ আরও মুক্তিযুদ্ধের চেতনাকে বিকশিত করতে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে এই আওয়ামী সরকারের বিরুদ্ধে আমাদের সংগ্রাম চলছে চলবে।

শনিবার গণফোরাম অফিস চত্বরের সামনে বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল, আটা, লবন ও চিনিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও দমন-পীড়নের বিরুদ্ধে এবং অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নিরপেক্ষ নির্দলীয় সরকারের দাবীতে অনুষ্ঠিত মানববন্ধন থেকে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির নেতৃবৃন্দ এসব বক্তব্য রাখেন ।শনিবার সকাল ১১টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা জননেতা মোস্তফা মোহসীন মন্টু বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের লুটপাতের কারণে নিরব দুর্ভিক্ষ শুরু হয়ে গেছে। সমগ্র জাতি এই সরকারকে নিয়ে এক মহাসংকটে আছে।

তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে এতো লুটপাট কখনো হয়নি। এমন কোন ব্যাংক নেই যেখানে ঋণখেলাপি নেই। হাজার হাজার কোটি টাকা ব্যাংক থেকে লুটপাট করেছে, সাধারণ মানুষ এখন ব্যাংকে টাকা রাখতে ভয় পায়। সমস্ত রিজার্ভ লুটপাট করে ধ্বংস করে ফেলেছে। বিশেষ করে বিদ্যুৎ খাতের লুটপাট উদাহরণ স্বরূপ বিশ্ব কুখ্যাত লুটেরা আদানীর সাথে বিদ্যুতের নামে অসম চুক্তির মাধ্যমে জনগণের টাকা তছরুপ করছে। অবিলম্বে আদানীর সাথে সকল চুক্তি বাতিল করতে হবে।

আরও বলেন, সারাদেশের ব্যাবসায়ীরা বলছে কোন ব্যাবসা নেই, সারাদিন বসে থেকে যে বিদ্যুৎ খরচ হয় তার পয়সাই ইনকাম করা যায় না। তবুও এই মহা দুর্নীতিবাজ অবৈধ সরকারের কর্ণকুহরে জনগণের আহাজারী পৌছায়না। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত সরকার নয়। তাই এই গণ-দুশমন সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না।

এসময় মানববন্ধনে মন্টু আরও বলেন, গণবিরোধী স্বৈরাচার হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে আমরা বদ্ধপরিকর।বাংলাদেশকে সত্যিকারের মুক্তিযুদ্ধের চেতনায় বিকাশিত করতে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে এই আওয়ামী সরকারের বিরুদ্ধে আমাদের সংগ্রাম চলছে চলবে।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী সরকারের উদ্দেশ্যে বলেন, দেশের মানুষ দলীয় সরকারের অধীনে কোন নির্বাচন চায় না। তাই নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন নইলে জনগণ দুর্নীতিবাজ সরকারের পতন ঘটাতে বাধ্য হবে।

বিশেষ অতিথির বক্তব্যে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকারের পতন ঘন্টা বেজে গেছে। জনগণের অধিকার আদায়ের সংগ্রামে এই দুর্নীতিবাজ সরকারকে পদত্যাগ করতেই হবে।

তিনি বলেন, পিঠ যখন দেয়ালে ঠেকে যায় তখন জনগণ রাজপথকেই বেছে নেয়।ফলে তখনে আর কোন কর্তৃত্বাবাদী সরকার ক্ষমতায় থাকতে পারে না।

আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, সভাপতি পরিষদ সদস্য আবদুল হাসিব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধ, বাংলাদেশ পিপলস পার্টি প্রেসিডিয়াম মেম্বার নাজমা আক্তার, আতিকুর রহমান লিটন, রানী শেখ, হারুন-অর রশিদ, সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম সর্দার সহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।

 

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image