• ঢাকা
  • রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কর্মসংস্থান সৃষ্টিতে কারিগরি শিক্ষার বিকল্প নেই : এমপি তৌফিক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২২ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:০৭ পিএম
কর্মসংস্থান সৃষ্টিতে কারিগরি শিক্ষার বিকল্প নেই
কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহমেদ তৌফিক

বিজয় কর রতন, মিঠামইন, (কিশোরগঞ্জ) প্রতিনিধি: দেশকে এগিয়ে নিতে ও দেশে ও বিদেশে কর্মসংস্থান সৃষ্টিতে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহমেদ তৌফিক। 

নিউজ ডেস্ক : শুক্রবার (২১ অক্টোবর) দুপুরে কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের নিয়ে স্কুল অব ইঞ্জিনিয়ার্স আয়োজিত ক্যারিয়ার মিট আপে তিনি এ কথা বলেন। 

এমপি তৌফিক বলেন, উন্নত দেশের সাথে প্রতিযোগিতায় আমাদের টিকে থাকতে হলে নিজেদেরকে দক্ষভাবে গড়ে তুলতে হবে। এবং দেশকে সমৃদ্ধশালী করে গড়ে তুলতে চাইলে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই। 

তিনি আরও বলেন, কারিগরি শিক্ষার মাধ্যমে যেভাবে দেশে ও বিদেশে কর্মসংস্থান সৃষ্টি করা সম্ভব। এভাবে অন্য কোনো শিক্ষার মাধ্যমে এত কর্মসংস্থান সৃষ্টি করা সম্ভব না। তাই সরকার কারিগরি শিক্ষার ক্ষেত্রে জোর দিচ্ছে। সেজন্য দেশের প্রতিটি উপজেলায় একটি করে সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করার উদ্যোগ নিয়েছে বর্তমান সরকার। 

এমপি তৌফিক বলেন, আমি নিজেও একজন কারিগরি শিক্ষার ছাত্র ছিলাম। আমার সাবজেক্ট ছিল মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং কন্তি আমি ইলেকট্রনিকসে অনেক পারদর্শী। তাই এই কারিগরি শিক্ষার মর্ম আমি বুঝি। আমাদের দেশের অনেক লোক বিদেশে যায়। তারা কিছুই জানে না। সেখানে গিয়ে কাজ না জানায় কম বেতনে পায়। তারা যদি কারিগরি প্রশিক্ষণ নিয়ে বিদেশ যায় তাইলে ভালো বেতন পাবে। আর এ জন্যই সরকার জেলায় জেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) প্রতিষ্ঠা করেছে। তাই আমি মনে করি কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই। 

অনুষ্ঠানে শিল্প মন্ত্রনালয়ের বয়লার উপপ্রধান পরিদর্শক প্রকৌশলী দিদারুল ইসলাম, স্কুল অব ইঞ্জিনিয়ার্সের প্রতিষ্ঠাতা প্রকৌশলী নাজিম সরকার, প্রকৌশলী আলামিন ফরাজী, প্রকৌশলী সাহিন সাহেদ, প্রকৌশলী হাসান মাহমুদ, জেলা ছাত্রলীগের সভাপতি মো. আনোয়ার হোসেন মোল্লা সুমন প্রমুখ উপস্থিত ছিলেন। ক্যারিয়ার মিট আপ অনুষ্ঠানে কয়েকটি পলিটেকনিক ইনস্টিটিউটের কয়েকশত শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image