• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী বিবেক রামাস্বামীকে হত্যার হুমকি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৪২ এএম
যুক্তরাষ্ট্র
বিবেক রামাস্বামী

নিউজ ডেস্ক: ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান ব্যবসায়ী বিবেক রামাস্বামী আগামী বছর ২০২৪ সালে আমেরিকায় অনুষ্ঠিতব্য রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী। 

এদিকে বিবেক রামাস্বামীকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। তিনি অভিযোগ করেছেন,নিউ হ্যাম্পশায়ারের এক ব্যক্তি সোমবার (১১ ডিসেম্বর ২০২৩) আয়োজিত নির্বাচনী অনুষ্ঠানে বিবেক রামস্বামীকে হত্যার হুমকি দিয়ে একটি বার্তা পাঠিয়েন।

এপির প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন অ্যাটর্নি অফিস প্রেসিডেন্ট প্রার্থীর নাম প্রকাশ করেনি। তবে রিপাবলিকান প্রার্থী বিবেক রামাস্বামীর একজন মুখপাত্র সোমবার বলেছেন, তার নির্বাচনী প্রচারণা আগেই নির্ধারিত ছিল। এই (হুমকি-সম্পর্কিত) বিষয়টি দেখভাল করার জন্য আমরা আইন প্রয়োগকারী সংস্থার কাছে কৃতজ্ঞ এবং সমস্ত আমেরিকানদের নিরাপত্তা কামনা করি।

হুমকিদাতা অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ৩০ বছর বয়সী ওই ব্যক্তির নাম টাইলার অ্যান্ডারসন। তাকে শনিবার (৯ ডিসেম্বর ২০২৩) গ্রেপ্তার করা হয়েছিল।  তাকে মৃত্যুর হুমকি পাঠানোর অভিযোগে অভিযুক্ত করা হয়েছে।

 অভিযুক্তের আইনজীবী এ বিষয়ে কিছু বলতে রাজি হননি। আদালতের নথি অনুসারে, লোকটি শুক্রবার পোর্টসমাউথের ইভেন্ট সম্পর্কে বিবেক কে জানিয়ে একটি বার্তা দেয়।

দুটি হুমকি বার্তা পায় বিবেক। এফবিআই এজেন্ট আদালতকে এসব জানান, নির্বাচনী প্রচারণা কর্মীরা দুটি হুমকিমূলক বার্তা পেয়েছেন। একটি রামস্বামীর মাথায় গুলি করার হুমকি এবং অন্যটি অনুষ্ঠানে উপস্থিত সবাইকে হত্যার হুমকি দেয়। এফবিআই জানিয়েছে, সেলফোন নম্বরটি অভিযুক্ত ব্যক্তির (টাইলার অ্যান্ডারসনের)। 

এফবিআই এজেন্টরা শনিবার ওই ব্যক্তির বাড়িতে তল্লাশি চালায়। আদালতকে বলা হয়েছে, অভিযুক্ত কে জিজ্ঞাসাবাদে এফবিআইকে বলেছিল,  তিনি আরও বেশ কয়েকটি অপারেশনে অনুরূপ বার্তা পাঠিয়েছিলেন।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image