• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে ইফতার মাহফিল ও হাফেজ ছাত্রদের দস্তারবন্দী অনুষ্ঠান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪৬ পিএম
আটোয়ারীতে ইফতার মাহফিল
হাফেজ ছাত্রদের দস্তারবন্দী অনুষ্ঠান

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে ছোটদাপ তাহফিযুল কুরআন(হাফেজিয়া) মাদরাসা ও বায়তুন নূর জামে মসজিদের আয়োজনে ১০ম বর্ষ ইফতার মাহফিল, রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও হাফেজ ছাত্রদের দস্তারবন্দী (পাগড়ী পড়ানো) অনুষ্ঠান আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার ( ১০ এপ্রিল) ছোটদাপ তাহফিযুল কুরআন মাদরাসা সংলগ্ন বায়তুন নূর জামে মসজিদে সকল আয়োজন শান্তিপুর্ণ ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করা হয়। অনুষ্ঠানে প্রধান মেহমান হিসেবে খোশবাজার কামিল মাদরাসার পীর সাহেব মাওলানা শাহ আবু ছাঈদ মুহাম্মদ নাজমুছ ছায়াদাত উপস্থিত থেকে স্থানীয় আলেমগনের সহযোগিতায় হাফেজ ছাত্রদের মাথায় পাগড়ী পড়িয়ে দেন। 

হাফেজ ছাত্রদের বড় আয়োজন করে হাতে পুরস্কার আর মাথায় পাগড়ী এমন পরিবেশ উপস্থিত সকলকে পুলকিত করেছে। শুধু তাই নয়, মনমুগ্ধকর পরিবেশে ক্রমান্বয়ে ২০ জন কুরআনে হাফেজ’র দস্তারবন্দীতে বিমোহিত হয় অনুষ্ঠানস্থল। কুরআনে হাফেজ হওয়ার পর এমন স্বীকৃতি পেয়ে তাঁদের চোখ-মুখ ছিল আনন্দের ঝিলিক। এ সময় হাফেজ ছাত্রদের ওস্তাদ, ওই মাদরাসার পরিচালক হাফেজ মোঃ মখলেছুর রহমান মেসবাহ বলেন, আল্লাহর রহমতে সবার সহযোগিতায় আজ এই মাদরাসা থেকে একযোগে ২০ জন হাফেজ তৈরী হলো। তাদের জীবনে পবিত্র কুরআন বুকে ধারণ করে ইসলামের সঠিক পথে চলতে পারলে আমি স্বার্থক মনে করবো। রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা করেন, আটোয়ারী মডেল মসজিদের খতিব মাওলানা মোঃ আইনুল হক।

আরো বক্তব্য রাখেন, ছোটদাপ তাহফিযুল কুরআন (হাফেজিয়া) মাদরাসার উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী মোঃ খলিলুর রহমান,পইম উদ্দীন আহম্মেদ, মোঃ নুরল ইসলাম, বায়তুন নূর জামে মসজিদের সম্পাদক মোঃ আনিছুর রহমান প্রমুখ। বক্তারা বলেন, কুরআনে হাফেজরা আলোর দিশারী। আল্লাহ তাঁদের অন্তরে কুরআনের প্রতিটি অক্ষর গেঁথে দিয়েছেন। তাঁদের মধুর কন্ঠে কুরআনের আয়াত মুসল্লিদের মুগ্ধ করবে। তাঁদের দেখে সবাই কুরআন শিক্ষায় উদ্বুদ্ধ হবে। হাফেজ ছাত্ররা তাঁদের অনুভুতি ব্যাক্ত করে বলেন, এত সুন্দর আয়োজন করে মাথায় পাগড়ী আর হাতে পুরস্কার তুলে দেওয়ার দৃশ্য জীবনের প্রথম আনন্দ, যা কখনো ভুলার নয়। সামনে যতদিন বেঁচে থাকব এ সম্মান অক্ষুন্ন রেখে চলার চেষ্টা করব ইনশাল্লাহ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image