• ঢাকা
  • মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া ৭ উইকেটে ১৫৭ , ওর্য়ানারের রেকর্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৮ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৯ পিএম
অস্ট্রেলিয়া
ব্যাট করছেন ডেভিড ওয়ার্নার

নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়া টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে। আজকের ম্যাচে ভারতীয় একাদশে খেলছেন না শুভমান গিল। আসলে, গিল ডেঙ্গিতে ভুগছেন যার কারণে তিনি আজকের ম্যাচ খেলছেন না। টসের সময়, রোহিত শর্মা গিলের ফিটনেস নিয়ে কথা বলেছিলেন এবং বলেছিলেন যে তিনি এখনও পুরোপুরি ফিট নন, যার কারণে তিনি আজকের ম্যাচ খেলছেন না। রবীন্দ্র জাদেজা ভেলকিতে অস্ট্রেলিয়ার মিডল অর্ডারে ধস নামে। এছাড়া কুলদ্বীপ যাদব ও রবি চরন আশ্বিন স্পিন আক্রমণে খেই হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া।

 শেষ খবর অস্ট্রেলিয়া ৪০ ওভারে ১৫৭ রান ৭ উইকেট পড়েছে। ব্যাট করছেন  প্যাট কামিন্স ১৫ রানে ও মাইকেল স্টার্ক ০ রানে।

ভারতের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন, ডেভিড ওয়ার্নার (IND বনাম AUS) একটি বিশেষ রেকর্ডের অধিকারী হন। ওয়ার্নার বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম ১০০০ রান করা ব্যাটসম্যান হয়েছেন।  ওয়ার্নার ১৯ তম ইনিংসে ১০০০ রান পূর্ণ করার দুর্দান্ত কাজ করেছেন। এতে করে শচীন টেন্ডুলকার ও এবি ডি ভিলিয়ার্সকে হারিয়েছেন ওয়ার্নার। শচীন টেন্ডুলকার ওয়ানডে বিশ্বকাপে ২০ ইনিংস খেলে ১০০০ রান পূর্ণ করেছিলেন। একই সাথে ডি ভিলিয়ার্সও ১০০০ রান পূর্ণ করতে সময় নেন ২০ ইনিংসে। এছাড়া ভিভিয়ান রিচার্ডস এবং গাঙ্গুলি বিশ্বকাপে ২১ ইনিংস খেলে ১০০০ রান পূর্ণ করার বিস্ময়কর কাজটি করেছিলেন। বিশ্বকাপে মার্ক ওয়ার ২২ ইনিংসে ১০০০ রান এবং হার্শেল গিবস ২২ ইনিংসে ১০০০ রান পূর্ণ করেছিলেন। 

ওয়ানডে বিশ্বকাপে দ্রুততম ১০০০ রান করা ব্যাটসম্যান

 ১৯ ইনিংস- ডেভিড ওয়ার্নার

২০ ইনিংস- শচীন টেন্ডুলকার

২০ ইনিংস- এবি ডি ভিলিয়ার্স

২১ ইনিংস- ভিভিয়ান রিচার্ডস

২২ ইনিংস- সৌরভ গাঙ্গুলি

২২ ইনিংস- মার্ক ওয়া

২২ ইনিংস- হার্শেল গিবস।

অস্ট্রেলিয়া (প্লেয়িং ইলেভেন): ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মারনাস লাবুসচেন, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স কেরি (ডব্লিউ), গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স (সি), মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড, অ্যাডাম জাম্পা।

লেটেস্ট গান শুনুন,

ভারত (প্লেয়িং ইলেভেন): রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিশান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), হার্দিক পান্ড্য, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image