• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টুইটারে অডিও-ভিডিও আসছে আগামীতে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০০ পিএম
ইলন মাস্ক
ফোন কলের বোর্ড হাতে ইলন মাস্ক


নিউজ ডেস্ক: শিগগিরই টুইটারে অডিও-ভিডিও কল ফিচার চালু করতে যাচ্ছে ইলন মাস্ক। এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র অর্থ প্রদানকারী ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে নাকি সবাই এটি ব্যবহার করতে পারবে সে সম্পর্কে তথ্য এখনও জানা যায়নি।

ইলন মাস্ক সম্প্রতি বলেছেন, শীঘ্রই ব্যবহারকারীরা টুইটারে অডিও এবং ভিডিও কলের বিকল্প পাবেন। তবে, এই যোগাযোগ বৈশিষ্ট্যটি শুধুমাত্র অর্থ প্রদানকারী ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে কিনা বা সবাই এটি ব্যবহার করতে সক্ষম হবেন কিনা তা এখনও স্পষ্ট নয়। 

এদিকে, ট্রিপস্টার অভিষেক যাদব টুইটারে একটি পোস্ট শেয়ার করেছেন যাতে অডিও এবং ভিডিও কলের ইন্টারফেস দৃশ্যমান। অর্থাৎ কিভাবে আপনি টুইটারে অডিও-ভিডিও কল করতে পারবেন তা ভিডিওতে দেখানো হয়েছে। 

ভিডিও ছাড়াও দুটি ছবিও শেয়ার করা হয়েছে যার প্রথমটিতে আপনি অডিও কলের ইন্টারফেস দেখতে পাচ্ছেন এবং দ্বিতীয়টিতে ভিডিও কলের ইন্টারফেস দেখানো হয়েছে। অন্যান্য মেসেজিং অ্যাপের মতো, আপনি টুইটারেও একই অডিও-ভিডিও কল ইন্টারফেস পাবেন। একটি অডিও কলের সময়, আপনি মাইক চালু এবং বন্ধ করে স্পিকার মোডে স্ক্রীন রাখার একটি বিকল্প পাবেন৷ 

একটি ভিডিও কলের সময়, আপনি ক্যামেরাটিকে সামনে বা পিছনে স্যুইচ করার এবং স্পিকারের সাথে কলটি শেষ করার একটি বিকল্প পাবেন৷

টুইটারের এসব   ফিচারটি নিয়ে এখনও কাজ চলছে, সামনের সময়ে ইন্টারফেসে পরিবর্তন আসতে পারে।

ইলন মাস্ক ফেসবুকের মতো প্রাইভেট কমিউনিটি অ্যাডমিনিস্ট্রেটরদের একটি প্রশ্নের ফিচার দিতে যাচ্ছে। প্রকৃতপক্ষে, যখনই একজন ব্যক্তি ফেসবুকে একটি গ্রুপে যোগদান করতে চান, তাকে কিছু প্রশ্ন করা হয়, যার উত্তরের ভিত্তিতে গ্রুপ অ্যাডমিনিস্ট্রেটর সেই ব্যক্তিকে গ্রুপে প্রবেশ বা না দেওয়ার সিদ্ধান্ত নেন।

একভাবে, এই বৈশিষ্ট্যটি গেটকিপিংয়ের মতো কাজ করে। ফেসবুকের মতো এখন টুইটারে প্রাইভেট কমিউনিটি অ্যাডমিনরাও একটি ফিচার পাবেন যার অধীনে তারা তাদের সামনে থাকা ব্যক্তিকে জানতে পারবেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image