• ঢাকা
  • বুধবার, ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ফাইনালে হারের পর ফ্রান্সে বিক্ষোভ করেছে সমর্থকরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:১৭ পিএম
ফাইনালে হারের পর
ফ্রান্সে বিক্ষোভ করেছে সমর্থকরা

নিউজ ডেস্ক : আর্জেন্টিনার কাছে কাতার বিশ্বকাপের ফাইনালে হারের পর ফ্রান্সের রাস্তায় বিক্ষোভ করেছে সমর্থকরা। মূলত আর্জেন্টিনার কাছে হার মানতে না পেরেই উত্তাল হয়ে ওঠে পুরো দেশ।

কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার কাছে টাইব্রেকারে হেরে শিরোপা হারায় ফ্রান্স। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে শিরোপা জিতেছিল এমবাপ্পে-পগবারা। তাদের সামনে সুযোগ ছিল দীর্ঘ ৬০ বছর পর টানা দুই বিশ্বকাপে শিরোপা জেতার। তবে তাদের সেই স্বপ্নে পানি ঢেলে দেয় মেসির আর্জেন্টিনা। আর তাই মানতে পারেনি ফ্রান্সের সমর্থকরা।

রোববার (১৮ ডিসেম্বর) রাতে প্যারিসসহ ফ্রান্সের বিভিন্ন শহরে বিক্ষোভ করেছে ফরাসী সমর্থকরা। উত্তেজিত ফুটবল ভক্তদের সামলাতে লাঠিচার্জ করে পুলিশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফ্রান্সের উত্তাল রাজপথের ছবি ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যায় রাস্তায় পার্ক করা গাড়ি এবং প্যারিসের রাস্তার দুই পাশের দোকানপাট ভাঙচুরের চেষ্টা করে বিক্ষোভকারীরা।

তাদের ঠেকাতে পুলিশ লাঠিচার্জ করে এবং বেশকিছু ফরাসি সমর্থককে আটক করতে দেখা যায়। রাজধানী প্যারিস ছাড়াও লিও এবং নিসেতে সমর্থকরা বিক্ষোভ করেছে। সেখানেও বেশকিছু সমর্থককে আটক করে পুলিশ।  

ফ্রান্স সরকার ফাইনাল ম্যাচ দেখার জন্য প্যারিসে বা অন্য কোনও শহরে ‘জায়ান্ট স্ক্রিন’ বসানোর অনুমতি দেয়নি। ফলে সবাই এক জায়গায় জড়ো হয়ে বড় পর্দায় খেলা দেখতে পারেনি। রোববার ফাইনাল ম্যাচ দেখার জন্য শহরের নানা প্রান্তে বার কিংবা রেস্তরাঁয় জড়ো হয়েছিল মানুষ। কিন্তু তারা স্বপ্নভঙ্গের সাক্ষী হয়েছেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image